দেশনিউজ

মন্ত্রীসভায় গুরুত্বপূর্ণ বৈঠক, লকডাউন নিয়ে বড়সড় সিদ্ধান্ত কেন্দ্রের

×
Advertisement

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে ২১ দিনের লকডাউন জারি হয়েছিল দেশ জুড়ে। আগামী ১৪ এপ্রিল লকডাউনের মেয়াদ শেষ হচ্ছে। তারপর লকডাউন বাড়বে না তুলে নেওয়া হবে সেই নিয়ে দেশের মানুষের জল্পনা কল্পনার শেষ নেই। সোমবার এ নিয়ে বৈঠকে বসেন কেন্দ্রীয় মন্ত্রীসভার সদস্যরা। মন্ত্রীসভার এই গুরুত্বপূর্ণ বৈঠক শেষে ধাপে ধাপে লকডাউন তুলে নেওয়ার ঈঙ্গিত পাওয়া গেছে। তবে লকডাউন উঠলেও এখনই খুলছে না স্কুল – কলেজ। রেল ও বিমান পরিষেবা স্বাভাবিক হতেও বেশ কিছু দিন সময় লাগবে বলে জানা গেছে।

Advertisement

লকডাউনের দ্বিতীয় সপ্তাহের শেষ দিন সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রীসভার বৈঠকে যোগ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকে লকডাউন ধাপে ধাপে তুলে নেওয়ার বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে। এই আলোচনায় নিজের মতামত চাপিয়ে না দিয়ে উপস্থিত সকলের কাছে তাদের বক্তব্য জানতে চান প্রধানমন্ত্রী। দেশের কোন জায়গার কী অবস্থা, তা জেনে লকডাউন তোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি। এ বিষয়ে প্রয়োজনে জেলা ও ব্লক স্তরের প্রতিনিধিদের সঙ্গে আলোচনার উপরও জোর দেন তিনি।

এদিনের আলোচনা থেকে ধাপে ধাপে লকডাউন তোলার বিষয়ে সকলে সম্মত হলেও স্কুল – কলেজ খোলার ব্যাপারে এখনই আগ্রহ দেখাননি কেউ। তাড়াহুড়ো করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হলে তার ফল উল্টো হতে পারে বলে মনে করে মন্ত্রীসভা। কৃষিকাজে গতি আনা ও পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে আনার বিষয়ে পদক্ষেপ নিতে পারে সরকার। তবে এই মুহূর্তে সমস্ত বিষয়ই রয়েছে আলোচনার টেবিলে। আগামী সপ্তাহে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে কেন্দ্রীয় মন্ত্রীসভা।

Advertisement

Related Articles

Back to top button