×
ভাইরাল & ভিডিওবলিউডবিনোদন

মুকেশ আম্বানির বাড়িতে কাজ করতে গেলে পাস করতে হয় আইএসএসের মতো পরীক্ষা, মাইনে শুনলে হবে চক্ষু চড়কগাছ

মুকেশ আম্বানির বাড়িতে চাকর হিসেবে কাজ করতেও আপনাকে হোটেল ম্যানেজমেন্ট জানতে হবে

Advertisement

এই মুহূর্তে ভারতের সবথেকে ধনী পরিবার হলো আম্বানি পরিবার। সারা বিশ্বের মানুষ এই মুহূর্তে আম্বানি পরিবারের সদস্যদের চেনেন। আম্বানি পরিবারের ব্যাপারে বলতে গেলে, এই পরিবারের কাছে এতটাই সম্পদ রয়েছে যে তারা যে কোনো দামি জিনিস কিনতে পারেন এবং অত্যন্ত বিলাসবহুল জীবনযাপন করে থাকেন। সারা দুনিয়ার যেকোন জিনিস তারা নিজেদের টাকায় কিনতে পারে। তবে, আজকের দিনে আম্বানি পরিবারের কাছে যত ধন সম্পদ রয়েছে তা সবই কিন্তু মুকেশ আম্বানির জন্য। মুকেশ আম্বানি এই মুহূর্তে ভারতের সবথেকে সফল ব্যবসায়ী এবং এই কারণে তার পরিবারের কাছে এতটা সম্পত্তি রয়েছে।

Advertisement

অত্যন্ত সাধারণ একটি পরিবার থেকে উঠে এসে মুকেশ আম্বানি ভারতের সবথেকে বড় ব্যবসায়ীদের মধ্যে একজন হয়ে উঠেছেন। এই মুহূর্তে যদিও মুকেশ আম্বানি ভারতের সবথেকে ধনী মানুষ নন, সেই জায়গাটি দখল করে নিয়েছেন গৌতম আদানি। কিন্তু তবুও সারাবিশ্ব মুকেশ আম্বানিকে চিনে থাকে। তবে এখন মুকেশ আম্বানি সোশ্যাল মিডিয়াতে অত্যন্ত জনপ্রিয় তার জীবন যাপনের জন্য নয় বরং তার বাড়িতে কাজ করা মানুষের পরীক্ষার জন্য।

আপনাদের জানিয়ে রাখি যদি আপনারা মুকেশ আম্বানির বাড়িতে কাজ করতে চান তাহলে আপনাকে কিন্তু আইএএস পরীক্ষার মতো অত্যন্ত কঠিন একটি পরীক্ষা পাস করতে হবে।যদিও এই পরীক্ষা পাস করে যেরকম টাকার মাইনে পাওয়া যায় তার থেকেও অনেক বেশি টাকার মাইনে দেবেন মুকেশ আম্বানি। প্রায় লাখ লাখ টাকা প্রত্যেক মাসে মাইনে পাবে ওই ব্যক্তি। আজ আমরা আর্টিকেলে আপনাকে আরো কেন এত কঠিন পরীক্ষায় পাস করতে হয় আম্বানির বাড়ীতে কাজ করার জন্য।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি যদি আপনি মুকেশ আম্বানির বাড়িতে এইরকম কাজ করতে চান তাহলে কিন্তু অবশ্যই আপনাকে হোটেল ম্যানেজমেন্ট এর একজন দুর্দান্ত ছাত্র হতে হবে। আইএএস পরীক্ষায় যে রকম ভাবে সব জায়গা থেকে অত্যন্ত কঠিন কঠিন প্রশ্ন করা হয় সেরকম ভাবেই এই পরীক্ষাতে হোটেল ম্যানেজমেন্ট এর জগতের সব থেকে কঠিন কিছু প্রশ্ন করা হয়ে থাকে। আপনাদের জানিয়ে রাখি খুব কম সংখ্যক মানুষ আছেন যারা এই পরীক্ষা পাস করতে পারেন এবং মুকেশ আম্বানির বাড়িতে কাজ করার ভাগ্য পেয়ে থাকেন।

আম্বানি এই মুহূর্তে ভারতের অন্যতম ধনী একজন ব্যক্তি। যারা তার বাড়িতে কাজ করেন সবার জন্য আলাদা আলাদা করে মাইনে দেয় মুকেশ আম্বানি। যে ব্যক্তি অথবা যে কয়জন মুকেশ আম্বানির বাড়িতে ড্রাইভার হিসেবে কাজ করেন তাদেরকে প্রতি মাসে প্রায় ২ লক্ষ টাকা করে মাইনে দেওয়া হয়। অন্যদিকে যারা মুকেশ আম্বানির বাড়িতে খাবার-দাবার রান্না করেন তাদেরকে প্রতিমাসে ২.৫ লক্ষ টাকা করে মাইনে দেওয়া হয়। এই কারণেই হয়তো মুকেশ আম্বানি এত কঠিন পরীক্ষা নিয়ে তার পরেই যোগ্য মানুষটিকে নিজের বাড়িতে কাজ করার অনুমতি দেন।

Related Articles

Back to top button