×
দেশনিউজ

No Vaccine No Liquor: ভ্যাক্সিনেশন সার্টিফিকেট না দেখালে, মিলবে না মদ! অদ্ভুত নিয়ম জারি যোগীরাজ্যে

উত্তরপ্রদেশের এটাওয়া জেলার সেফাই গ্রামে এই নতুন নিয়ম চালু করা হয়েছে

Advertisement

ভারতে করোনা ভাইরাসের দাপট অব্যাহত। এই অবস্থায় সবথেকে কার্যকরী উপায়, যার মাধ্যমে এই করোনা পরিস্থিতিকে আরেকটু ভালো করা যায় সেটা হলো টিকাকরণ। কিন্তু অনেকেই আবার করোনা ভাইরাসের টিকা গ্রহণ করতে চাইছেন না। তাদের টিকা নিতে বাধ্য করার জন্য এবার উত্তরপ্রদেশের এটাওয়া জেলার মদের দোকান গুলি একটি অদ্ভুত রাস্তা বের করল।

Advertisement

ওই জেলার প্রত্যেকটি দোকানের বাইরে লিখে দেওয়া হয়েছে, মদ শুধুমাত্র তাদেরকে দেওয়া হবে যারা করোনা ভ্যাকসিনেশন করিয়েছেন, এবং সার্টিফিকেট প্রদর্শন করতে পারবেন। এতাওয়া জেলার সেফাই অঞ্চলের মদের দোকানগুলির বাইরে এই পোস্টার বর্তমানে ছয়লাপ হয়ে গিয়েছে। দোকানদার বলছেন, “আমরা ক্রেতাকে মদ দিচ্ছি করোনা ভ্যাকসিনের সার্টিফিকেট ভালোভাবে চেক করে নেবার পরে। তাই যদি তারা ভ্যাক্সিনেশন না করেন অথবা সার্টিফিকেট দেখাতে না পারেন তাহলে তারা মদ পাবেন না।”

ওই জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জানিয়েছেন, তার উদ্যোগে প্রত্যেকটি মদের দোকানে ওই নোটিশ ঝুলিয়ে দেওয়া হয়েছে। তবে তিনি জানিয়েছেন ওপর থেকে এরকম কোন অর্ডার দেওয়া হয়নি। কিন্তু যাতে এলাকার মানুষকে কোভিড ভ্যাকসিনেশনের জন্য উদ্বুদ্ধ করা যায় তার জন্য এই অভিনব পন্থা অবলম্বন করা হয়েছে।

Advertisement

পাশাপাশি দোকানের মালিকদের সতর্ক করে দেওয়া হয়েছে যেন ভ্যাক্সিনেশন সার্টিফিকেট ছাড়া কাউকেই অ্যালকোহল কিনতে না দেওয়া হয়। উত্তর প্রদেশ ইতিমধ্যেই একটি পরিকল্পনা নিয়েছে যাতে এই জুন মাসের মধ্যে ১ কোটি মানুষের টিকাকরণ করে দেওয়া যায়। এই নতুন ভাবনার বাস্তবায়ন করার জন্য জেলার প্রত্যেকটি স্তরের আধিকারিক একাধিক পদক্ষেপ নিয়ে আসছেন নতুন ভাবে করোনা টিকাকরণ করার।

Related Articles

Back to top button