নিউজপলিটিক্সরাজ্য

“ক্ষমতায় এলে প্রতিমাসে পরিবার পিছু সাড়ে ৫ হাজার টাকা দেওয়া হবে”, নির্বাচনের আগে প্রতিশ্রুতি কংগ্রেসের

কংগ্রেস যদি ক্ষমতায় আসে গরিব মানুষদের প্রতি মাসে ৫৭৫০ টাকা নগদ দেওয়া হবে বলে জানিয়েছে কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)

Advertisement

একুশে নির্বাচনের আগে সমস্ত রাজনৈতিক দলগুলি পূর্ণ উদ্যমে ভোট প্রচারের উদ্দেশ্যে মাঠে নেমে পড়েছে। কাজ হোক কি না হোক নির্বাচনের আগে প্রতিশ্রুতি দিতে কেউ পিছপা হয় না। এবার মাঠে নেমেছে কংগ্রেস সিপিএম জুটি। তারা ছত্রিশগড় সরকার মডেল বাংলাতে কাজে লাগাতে চাইছে। নির্বাচনের আগে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী (adhir ranjan chowdhury) জানিয়ে দিয়েছে ক্ষমতায় এলে গরিব মানুষদের পক্ষে সরাসরি নগদ টাকা পৌঁছে দেবে বাম কংগ্রেস জুটি। সেই সাথে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) কটাক্ষ করে বলেছেন, “পাড়ায় পাড়ায় না গিয়ে বাংলার মানুষের পকেটে যান।”

বাংলা বিধানসভা নির্বাচনের আগে কোন রাজনৈতিক দল অন্য রাজনৈতিক দলকে এক ইঞ্চি জমি ছেড়ে দিতে চায় না। তাই এবার বাম কংগ্রেস জুটিও চমকপ্রদ কিছু প্রতিশ্রুতি নিয়ে জনগণের সামনে উপস্থিত হয়েছে। একদিকে যেমন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী জানিয়েছে একবার ক্ষমতায় এলে তারা রাজ্যের সমস্ত শূন্যপদ পূরণ করে দেবে ঠিক অন্যদিকে জুটির আরেক শরিক কংগ্রেস এক ধাপ টপকে প্রতিশ্রুতি দিয়েছে বাংলার মানুষকে। অধীর রঞ্জন চৌধুরী আশ্বাস দিয়েছেন যে একবার কংগ্রেস জুটি বাংলায় ক্ষমতায় এলে তারা প্রত্যেক গরিব মানুষের পকেটের সরাসরি টাকা পৌঁছে দেবে। তিনি বলেছেন, “বর্তমান পরিস্থিতির নিরিখে লকডাউন এর জেরে মানুষের আর্থিক অবস্থা খারাপ হয়ে গিয়েছে। অনেক মানুষ অর্থ সংকটে ভুগছে। তাই ছত্রিশগড় কংগ্রেস শাসিত সরকারের মতো বাংলাতেও প্রতিমাসে গরিব মানুষদের ৫৭৫০ টাকা করে দেওয়া হবে।”

প্রসঙ্গত উল্লেখ্য, বাম কংগ্রেস জুটি এর আগেও মানুষদের পাশে দাঁড়িয়ে কেন্দ্র থেকে আয়কর না দেওয়া মানুষদের প্রতি মাসে ৭০০০ টাকা দেওয়ার দাবি করেছিল। কিন্তু কেন্দ্র সেই দাবি মেনে নেয়নি। তবে এতে দমে যাচ্ছে না কংগ্রেস। ছত্রিশগড় সরকারের মতো কংগ্রেসে এবার বাংলার গরিব মানুষদের প্রতিমাসে ৫৭৫০ টাকা করে দেবে। তবে এত বিপুল পরিমাণ অর্থ কোথা থেকে আসবে তা নিয়ে কোন দিশা দেয়নি প্রদেশ সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।

Tags

Related Articles

Back to top button