মনে আছে হৃত্বিক রোশনের এই নায়িকাকে, এখন পুরো চেহারা পাল্টে গেছে, দেখুন নায়িকার ছবি

শাবানা রাজা বলিউড ইন্ডাস্ট্রিতে নেহা নামে অধিক পরিচিত ছিল

Advertisement

Advertisement

বলিউড দুনিয়ার পুরনো সিনেমা থেকে শুরু করে নতুন সিনেমা সবকিছুই নেটিজেনদের নখদর্পণে থাকে। বিভিন্ন সিনেমাতে বিভিন্ন ধরনের তারকা কাজ করে লাইমলাইটে আসেন। কেউ কেউ অনেক সিনেমা করেও দর্শকদের প্রিয় হতে পারেন না, তো আবার কেউ কেউ হাতেগোনা কয়েকটি সিনেমাতে অভিনয় করে দর্শকদের মনের মনিকোঠায় সর্বদা রয়ে যায়। প্রায় ২২ বছর আগে বলিউড জগতে হৃত্বিক রোশনের একটি সিনেমা ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল যার নাম ফিজা। এতে হৃত্বিক রোশনের বিপরীতে অভিনয় করেছেন করিশমা কাপুর এবং অন্য একটি প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন শাবানা রাজা।

Advertisement

Advertisement

“আ ধুপ মালু ম্যায়” গানটি সেই সময়ের একটি সুপারহিট গান ছিল যা শাবানাকে ব্যাপক জনপ্রিয় করে তুলেছিল। তবে ইন্ডাস্ট্রিতে সকলেই শাবানাকে নেহা নামে চিনতো। একাধিক সিনেমাতে তার চরিত্রের নামও তাই নেহা রাখা হতো। ববি দেওলের সাথে কারিব ছবিতে অভিনয় করেছিলেন এই নেহা। শাবানা রাজা ফিজা, হোগি পেয়ার কি জিত এবং কোই মেরে দিল মে ইত্যাদি অনেক ছবিতে কাজ করেছিলেন। শাবানা রাজা তার সৌন্দর্য দিয়ে বলিউডে রীতিমতো আতঙ্ক সৃষ্টি করেছিলেন। শাবানা রাজাকে সবচেয়ে সুন্দরী অভিনেত্রীদের একজন হিসেবে বিবেচনা করা হত সেই সময়ে।

Advertisement

২০০৬ সালে অভিনেত্রী শাবানা রাজা ওরফে নেহা বিয়ে করেন জনপ্রিয় বলিউড অভিনেতা মনোজ বাজপেয়ী। তাঁদের সিনেমা, “কারীব” প্রকাশের সময় একে অপরের সাথে পরিচিত হন তারা। আর তারপর তাদের বন্ধুত্ব প্রেমে পরিণত হয়। আসলে ১৯৯৮ সালে কারীব সিনেমার মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেন শাবানা। তখন থেকেই অভিনেতার সাথে তার বন্ধুত্ব এবং পরে প্রেম। ৮ বছর ডেট করার পর ২০০৬ সালে তাঁরা বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এই শাবানা রিয়েল লাইফে দেখতে খুবই সুন্দর। এমনকি আপনি শুনলে অবাক হবেন যে এই অভিনেত্রী সৌন্দর্যের নিরিখে হার মানিয়ে দেবেন তাবড় তাবড় বলিউড অভিনেত্রীদেরও।

Recent Posts