জীবনযাপনসৌন্দর্য

Skin Care Tips: মুখের বলিরেখা মুছে আপনাকে সুন্দর করে তুলবে এই টিপস, ৩০ বছর পরেও তরুণ দেখাবে

×
Advertisement

আমাদের ত্বক অনেক রোদ, তাপ, দূষণের ক্ষতি সহ্য করে। এছাড়াও, দুর্বল জীবনযাত্রার কারণে মুখের অনেক ক্ষতি হয়। সব মিলিয়ে বয়সের আগেই বয়সের ছাপ ও বলিরেখা দেখা দিতে শুরু করে আমাদের মুখে। যার কারণে আপনাকে ৩০ বছর বয়সে ৫০ বছরের দেখতে শুরু করে এবং অল্প বয়সে বৃদ্ধ দেখায়। কিন্তু ত্বকের যত্নের এই টিপসগুলি গ্রহণ করার পরে, আপনার মুখ থেকে বলিরেখা চলে যাবে। আসুন জেনে নেই ঢিলেঢালা ত্বককে শক্ত করে বলিরেখা দূর করার টিপস।

Advertisement

বলিরেখার সমস্যার সমাধান:

বলিরেখা দূর করার জন্য ত্বকের যত্নের টিপস আসুন আপনাকে জানিয়ে দেওয়া যাক। বলিরেখা দূর করতে, ত্বককে সুস্থ করে তোলা খুবই জরুরি। যার কারণে ত্বকে সজীবতা আসতে শুরু করে।

Advertisement

১) কলা:-
কলা ব্যবহার করে আপনি মুখের বলিরেখা দূর করতে পারেন। কারণ, এটি অ্যান্টিঅক্সিডেন্ট এবং এ ধরনের ভিটামিনে ভরপুর, যা ত্বককে সুস্থ রাখতে সাহায্য করে। বলিরেখা দূর করতে একটি পাকা কলা ম্যাশ করে মুখে লাগান। 20 মিনিট পর মুখ ধুয়ে ফেলুন।

২) অলিভ অয়েল:-
অলিভ অয়েলে ভিটামিন ই এবং ভিটামিন এ রয়েছে যা ত্বকের জন্য উপকারী, যা বলিরেখা দূর করে। এ জন্য হাতে কয়েক ফোঁটা অলিভ অয়েল নিয়ে রাতে ঘুমানোর আগে মুখে ম্যাসাজ করুন। এতে মুখে আর্দ্রতা ফিরে আসবে এবং বলিরেখা দূর হবে।

৩) ভিটামিন ই ক্যাপসুল এর উপকারিতা:-
ভিটামিন ই ক্যাপসুল বলিরেখা দূর করার একটি দুর্দান্ত অস্ত্র। এজন্য ১ চা চামচ অ্যালোভেরা জেলের মধ্যে ১টি ক্যাপসুল মিশিয়ে মুখে লাগান। ৩০ মিনিট রেখে তারপর মুখ ধুয়ে ফেলুন।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

Related Articles

Back to top button