নিউজ

সপ্তাহে ঠিক কত বার যৌন মিলন করলে হার্ট ভালো থাকবে? জানুন এখুনি

Advertisement
Advertisement

ভারত বার্তা ডিজিটাল ডেস্ক, প্রিয়া দাস : আমরা সবাই জীবনে এতটাই ব্যস্ত যে আমাদের কাছের মানুষকে সময় দেওয়া হয়তো হয়ে ওঠেনা। সারাদিন অফিসের নানা কাজ করতে সময় পেরিয়ে যায়। আবার কাজের চাপের কারণে আমাদের হার্টেও চাপ সৃষ্টি হয়।

Advertisement
Advertisement

আমেরিকা জার্নাল অফ কার্ডিওলজি গবেষণা করে জানিয়েছেন এক সপ্তাহে দু’বার যৌনমিলন করলে হার্টের সমস্যা থেকে রেহাই পাওয়া যায়। কারোর যদি কার্ডিওভাসকুলার রোগ থেকে থাকে তবে তাকে যৌন মিলন করার পরামর্শ দিচ্ছেন তারা।

Advertisement

ব্লাড প্রেসারের কারণে হার্টের সমস্যা হয়ে থাকে। তাই ব্লাড প্রেসার কে সবসময় নিয়ন্ত্রণে রাখাটা উচিত। অক্সিটোক্সিন ব্লাড প্রেসার নিয়ন্ত্রণে রাখতে সহায়তা করে। যৌন মিলন করার ফলে এই হরমোন নিঃসৃত হয়। তাই সপ্তাহে দুবার যৌন মিলন করা যায়।

Advertisement
Advertisement

বর্তমান সমাজে সবাই মানসিক অবসাদে ভুগে থাকেন। নানা চাপের কারণে হার্টের সমস্যা দেখা দেয়। গবেষকরা জানিয়েছেন সপ্তাহে দুবার যৌন মিলন আমাদেরকে স্ট্রেস থেকে দূরে রাখে।

আমরা সকলেই এখন আমাদের শরীর নিয়ে খুব সচেতন। জানা গেছে যে এক সপ্তাহে দুবার যৌন মিলন করার ফলে আমাদের ওজন অনেকাংশেই কমে যায়। কারণ এতে আমাদের শরীর থেকে প্রচুর পরিমাণে ঘাম বের হয়ে যায়।

Advertisement

Related Articles

Back to top button