×
Today Trending Newsদেশনিউজ

Mehul Choksi: টকটকে লাল চোখ, হাতে চোট, ডোমিনিকার জেল থেকে মেহুল চোকসির প্রথম ছবি

এই নতুন ছবি থেকে মেহুল চক্সিকে চেনা দায়। জেলের ভিতর নীল পোশাক পড়ে দাঁড়িয়ে রয়েছেন তিনি, তার চোখ একেবারে লাল

Advertisement

মেহুল চক্সি, এই নামটি বর্তমানে সকলের মুখেই ঘোরাফেরা করছে। অন্টিগুয়া থেকে পালিয়ে গিয়ে ক্যারিবিয়ান দ্বীপের দেশ ডোমিনিকা রিপাবলিকে গা ঢাকা দিয়ে ছিলেন এই কুখ্যাত হিরে ব্যবসায়ী। ডোমিনিকান পুলিশ আটক করার পরেই তার বিরুদ্ধে শুরু হয়ে যায় মামলা। কিন্তু পাকড়াও হওয়ার পর থেকে মেহুল চক্সিকে আর কেউ তেমন দেখতে পাননি। তবে এবারে এতদিন পরে এই ৬২ বছর বয়োসী ব্যবসায়ীর প্রথম ছবি সামনে এলো। আগামী বুধবার পর্যন্ত মেহুল চক্সির প্রত্যর্পণ আটকেছে ডোমিনিকা রিপাবলিক। কোর্টের তরফে এই ৬২ বছর বয়সি ব্যবসায়ীকে কোভিড – ১৯ পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়েছে

Advertisement

অন্যদিকে চক্সির আইনজীবী দাবি করছেন, তাকে অপহরণ করে ডোমিনিকা নিয়ে আসা হয়েছে। আন্টিগুয়া নিউজরুম রিপোর্ট করেছে, চক্সি দাবি করেছেন অন্টিগুয়ার জলিস বে তে তাকে অপহরণ করা হয়েছে অন্টিগুয়া এবং ভারতীয় দুষ্কৃতীদের দ্বারা। তারপর তাকে একটি নৌকায় করে একটি এমন জায়গায় নিয়ে যাওয়া হয় যেখানকার নামও জানা নেই তার। সেই সময়ে এই পলাতক ব্যবসায়ীকে মারধর করা হয় বলেও অভিযোগ।

অন্টিগা নিউজের প্রকাশিত রিপোর্টে প্রথমবার সামনে এলো পিএনবি ঋণখেলাপি মামলায় অভিযুক্ত মেহুল চক্সির গ্রেফতারির পরের প্রথম ছবি। জেলে পিছনে নীল জামা পড়ে দাঁড়িয়ে আছেন মেহুল। তার বাম চোখ সম্পূর্ণরূপে লাল, হাতে একটি মারের ছাপ আছে। ৬২ বছরের এই হীরে ব্যবসায়ীকে এই ছবি দেখে একেবারে চেনা দায়। জানা গিয়েছে, বর্তমানে মেহুল রয়েছেন অ্যান্টিগার ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট এর কারাগারে।

Advertisement

এই মামলায় মেহুল এর মুক্তি দাবি করলেও আদালতের কাছে বিষয়টি একেবারে বিশবাঁও জলে। অন্যদিকে জানা গিয়েছে ডোমিনিকা সরকার পিএনবি প্রতারণার মামলায় জড়িত মেহুলকে ভারতে প্রত্যর্পণ করবে না। পরিবর্তে তাকে নিয়ে যাওয়া হবে অ্যান্টিগা বারবুডায়। গত রবিবার মেহুল চক্সি যখন নিখোঁজ হয়ে গিয়েছিলেন তখন আন্টিগা পুলিশ জানিয়েছিল, রবিবার থেকে গাড়িতে শেষ দেখা গিয়েছিল। কিন্তু গাড়ির খোঁজ মিলল তার কিন্তু খোঁজ পায়নি পুলিশ। ভারত ছেড়ে ২০১৮ সালে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে পালানোর আগে মেহুল চক্সি গ্রহণ করেছিলেন অন্টিগার নাগরিকত্ব।

২০১৮ সালে পিএনবি প্রতারণা মামলায় জড়িত হিসেবে দোষী সাব্যস্ত হন মেহুল। জানা যায়, ১৪ হাজার কোটি টাকার পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক জালিয়াতি কাণ্ডে জড়িত রয়েছেন মেহুল চক্সি এবং তার ভাগ্নে নীরব মোদী। ২০১৮ সালে দেশ ছেড়ে পালিয়ে যান দুজনেই। তারপর চোকসি অন্টিগার তথ্য গ্রহণ করলেও নীরব মোদী চলে যান লন্ডনে। দুজনেই বর্তমানে জেল হেফাজতে রয়েছে।

Related Articles

Back to top button