দেশনিউজপলিটিক্সরাজ্য

Dilip Ghosh: ‘সাহস হয় কীভাবে? পুলিশ ঠিক করেছে’, সায়নী ঘোষের গ্রেফতারি ত্রিপুরা সরকারের পাশে দিলীপ

×
Advertisement

ত্রিপুরায় ভোট যতই এগিয়ে আসছে ততই উত্তপ্ত হচ্ছে ত্রিপুরার রাজনীতি পরিস্থিতি। সবথেকে বেশি আঁচ পড়েছে আগরতলা। তৃণমূল কংগ্রেস বনাম বিজেপি- ত্রিপুরার রাজধানীর নিত্যদিনের ঘটনা হয়েই দাঁড়াচ্ছে। রবিবার বিকেলে তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষ গ্রেফতারের পর পরিস্থিতির বদল ঘটল।
যুবনেত্রী সায়নী ঘোষের গ্রেপ্তারি নিয়ে আরো উত্তপ্ত রাজ্য-রাজনীতি। সোমবারই পড়শি রাজ্যে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, ব্রাত্য বসু-সহ অন্যান্যরা। আর এই পরিস্থিতিতেও ঘাসফুলকে নিশানা করলেন মেদিনীপুরের বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। সায়নী ঘোষ গ্রেপ্তারি কাণ্ডে পাশে দাঁড়ালেন ত্রিপুরা সরকারের।

Advertisement

অন্যদিনের মতো সোমবার সকালে ইকো পার্কে প্রাতঃভ্রমণে যান দিলীপ ঘোষ । আর সেখানেই সায়নী ঘোষ প্রসঙ্গে তৃণমূলকেই পালটা আক্রমণ করে বসলেন। প্রকাশ্যে বললেন, “ওরা ত্রিপুরাকে বাংলা বানাবে। গোয়াকে বাংলা বানাবে, সবাই সেটা মেনে নেবে কেন? মুখ্যমন্ত্রীর সামনে বলছে খেলা হবে! এত হিম্মত কেন হবে? একদম ঠিক কাজ করছে ত্রিপুরা প্রশাসন। বাংলায় রোজ আমাদের উপর আক্রমণ হয়, তার কোনও বিচার হয় না। ওখানে ওদের চুনোপুঁটি নেতাদের ইট, পাটকেল মেরেছে তাই খুব কষ্ট।” এরপর তৃণমূলকে সুর বেঁধে বললেন, “আমি তো বলব, ওদের গোয়া যাওয়া উচিত না। ওখানেও হয়তো এই অবস্থাই হবে।”

এই ঘটনার সূত্রপাত হয়েছে গত শনিবার রাতে। ত্রিপুরা সরাকারের অভিযোগ, ভোটের প্রচার সেরে ফেরার পথে চৌমুহনীতে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সভার পাশ দিয়ে যাওয়ার সময় তাঁর উদ্দেশে সায়নী ঘোষ ‘খেলা হবে’ স্লোগান দেন। পাশাপাশি সায়নীর গাড়ি একজনকে চাপা দেয় বলেও এরকম অভিযোগও ওঠে। আহত ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করাতে হয়। এরপর রাতেই সায়নীকে গ্রেপ্তার করার জন্য পুলিশ যায় পোলো হোটেলে। সেখানেই ছিলেন সায়নী-সহ তৃণমূলের বাকি নেতৃত্বরা। কিন্তু রাতে পুলিশের কাছে আইনি নোটিস দাবি করেছিলেন তৃণমূল নেতারা। সায়নীকে থানায় নিয়ে যেতে বাধা দেন কুণাল ঘোষ।

Advertisement

রবিবার অবশেষে বিকেল ৪টে নাগাদ সায়নীকে গ্রেপ্তার করেন পুলিশ। সায়নী ঘোষের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছে ত্রিপুরা পুলিশ। জানা গিয়েছে তৃণমূল যুবর সভানেত্রীর বিরুদ্ধে ১২০ বি, ৫০৬, ১৫৩ এবং ৩০৭ ধারায় মামলা রুজু করা হয়েছে। এরপরই দলের পাশে থাকতে রবিবার রাতে ত্রিপুরায় যাওয়ার সিদ্ধান্ত নেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় । কিন্তু ত্রিপুরার বিমান অবতরণের জটিলতায় তাঁর সফর বাতিল করতে হয়। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী সোমবার সকালে ত্রিপুরার উদ্দেশে রওনা হয়েছেন তিনি।

Related Articles

Back to top button