লঞ্চ হতে চলেছে Honda Civic-র নতুন মডেল, থাকতে বহু বিশেষ ফিচার

আসতে চলেছে নতুন Civic, জানুন কী থাকবে এই Sedan সংস্করণে

Advertisement

Advertisement

Honda Next Gen Civic সিডান লঞ্চের পরে সংস্থা এখন তার আসন্ন Honda Civic হ্যাচব্যাকের প্রথম টিজার প্রকাশ্যে আনল। চলতি মাসের 23 তারিখ নতুন Honda Civic হ্যাচব্যাক লঞ্চ করতে চলেছে সংস্থাটি। প্রথমে আমেরিকান বাজারে এই গাড়িটি থেকে পর্দা সরানো হবে। এরপর আগামী 24 জুন জাপানে লাইমলাইটে আনা হবে Honda Civic হ্যাচব্যাককে। গাড়ির নতুন মডেলটি আগের তুলনায় আরও বোল্ড ডিজাইনে প্রস্তুত করা হয়েছে।

Advertisement

নতুন Honda Civic হ্যাচব্যাকের সামনের ডিজাইনটি এর Sedan সংস্করণের মতো হবে। গাড়িতে একটি ছয় গতির ম্যানুয়াল গিয়ারবক্স দেওয়া হবে। গাড়িটি এই প্রথমবার মার্কিন যুক্তরাষ্ট্রের গ্রিনসবার্গে উৎপাদন করা হবে । আগে সংস্থাটি ইউরোপ এবং জাপানে উৎপাদিত করত।

Advertisement

সংস্থাটি গাড়ির 2 ইঞ্জিন ভেরিয়েন্টে অফার করতে চলেছে। এতে 160bhp পাওয়ার সহ 2.0L পেট্রোল এবং 182bhp পাওয়ার সহ 1.5L টার্বোচার্জড ইঞ্জিন ব্যবহার করা হবে। গাড়ির টাইপ আর ভেরিয়েন্ট 400bhp শক্তি উৎপাদনকারী একটি ইঞ্জিন এবং একটি অল হুইল ড্রাইভ সিস্টেমের সাথে আসার সম্ভাবনা রয়েছে।

Advertisement

নতুন হ্যাচব্যাক আগের চেয়ে একটি নতুন গ্রিল, হানিকম্ব মেস এবং স্লিমার হেডলাইট ব্যবহৃত হয়েছে। সঙ্গে গাড়ির এ পিলারেও পরিবর্তন করা হয়েছে। এই গাড়িটি এখন আগের চেয়ে কম অ্যাগ্রেসিভ ডিজাইনের উপলব্ধ। নতুন Honda Civic Hatch য়ে একটি ছোট ডিফিউজার এবং নতুন টেল ল্যাম্প ব্যবহার করা হয়েছে। গাড়ির কেবিনটি Honda Civic Sedan য়ের মতো হবে। বিশৃঙ্খলা মুক্ত এবং কার্যকরী নকশা গাড়িতে ব্যবহার করা হবে। গাড়িটিতে একটি 10 ইঞ্চি ডিসপ্লে সহ 9 ইঞ্চির টাচস্ক্রিন ব্যবহার করা হয়েছে।