×
টেক বার্তা

কম দামে দারুন ফিচার, আসছে Hero-র নতুন ইলেকট্রিক স্কুটার

কোম্পানির তরফ থেকে প্রথম ইলেকট্রিক স্কুটারের ঘোষণায় ইতিমধ্যেই করে দেওয়া হয়েছে

Advertisement

ভারতের সবথেকে বড় দুই চাকার যানবাহন নির্মাতা কোম্পানি হিরো মোটোকর্প আগামী মার্চ মাসে আনতে চলেছে নিজেদের প্রথম ইলেকট্রিক মোটরসাইকেল। এই কোম্পানির সিইও নিরঞ্জন গুপ্তা সরাসরি জানিয়ে দিয়েছেন, সম্প্রতি হিরো কোম্পানি তাদের গ্রাহকদের জন্য কিছু লেটেস্ট মডেল আনতে চলেছে যাতে সেই গ্রাহকেরা একই সাথে স্টাইল এবং নতুন টেকনোলজি দুটোই পেয়ে যাবেন। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, এই সমস্ত স্কুটারগুলি তৈরি হবে অন্ধ্রপ্রদেশের চিত্তুর এলাকায় এবং আগামী কয়েকদিনের মধ্যেই এগুলি বাজার কাঁপাতে আসছে চলেছে।

Advertisement

ইতিমধ্যেই এই নতুন ইলেকট্রিক স্কুটার এর টিজার বহুদিন আগেই লঞ্চ হয়ে গিয়েছে। টিভিএস আইকিউব, বাজাজ চেতক এবং ওলা এসওয়ানের মত কিছু ইলেকট্রিক স্কুটারের সঙ্গে সরাসরি টক্কর হবে এই ইলেকট্রিক স্কুটারটির। হিরো ইলেকট্রিক স্কুটি নিয়ে নিরঞ্জন গুপ্তা বললেন, হিরো ইলেকট্রিক ভেহিকেল কোম্পানি সমস্ত সেগমেন্ট কভার করতে চাইছে। মিড রেঞ্জের সেগমেন্ট হোক কিংবা একটু সস্তার স্কুটার, সমস্ত মার্কেটের জন্যই আলাদা আলাদা স্কুটার তৈরি করবে হিরো ইলেকট্রিক। উনি বললেন, “প্রত্যেকটি সেগমেন্ট এবং জিওগ্রাফি অনুযায়ী স্কুটার তৈরি করবে হিরো। তবে কত তাড়াতাড়ি সমস্ত সেগমেন্টের জন্য স্কুটার তৈরি করা যাবে সেই নিয়ে এখনো পর্যন্ত কিছু ঠিক করে বলা যাচ্ছে না। তবে হ্যাঁ আমরা উৎপাদন বাড়াচ্ছি। আমরা আশা রাখছি খুব শীঘ্রই আমাদের বিভিন্ন রেঞ্জের ইলেকট্রিক স্কুটার মার্কেটে আসবে এবং সেগুলি সকলের কাছেই উপলব্ধ হবে। তবে, স্কুটারের উপলব্ধতা এবং অন্যান্য বিষয়গুলি আমরা পরবর্তীতে সকলের উদ্দেশ্যে জানিয়ে দেবো।”

কোম্পানির নীতি নিয়ে কথা বলতে গিয়ে নিরঞ্জন গুপ্ত জানালেন, হিরো মোটকর্প এথার এনার্জি এবং গোগোরো কোম্পানিতে নিবেশ জারি রাখবে। এই দুটি কোম্পানিতে এর আগেও হিরো বিনিয়োগ করেছে এবং এই দুটি কোম্পানিতে ভবিষ্যতেও বিনিয়োগের পরিকল্পনা আছে হিরো মোটোকর্প এর। শুধুমাত্র ইলেকট্রিক স্কুটার তৈরি করা নয়, ভারতের পেট্রোলিয়ামের সঙ্গে যুক্ত হয়ে হিরো মোটোকর্প সারাদেশে ইলেকট্রিক ভেহিকেল চার্জিং ইনফ্রাস্ট্রাকচার তৈরি করার পরিকল্পনায় ইতিমধ্যেই গ্রহণ করেছে।

Advertisement

Related Articles

Back to top button