আজ রাজ্যে যেসব এলাকায় নামবে ঝেঁপে বৃষ্টি, স্বস্তির খবর শোনাল আবহাওয়া দপ্তর

দক্ষিণ বঙ্গ, উত্তরবঙ্গ, সিকিম সহ ভারতের আরো এলাকায় চলবে এই পরিস্থিতি

Advertisement

Advertisement

এবার বৃষ্টির সম্ভাবনা পশ্চিমবঙ্গের একাধিক জেলায়। পশ্চিমবঙ্গ এবং উত্তরবঙ্গের সঙ্গে সিকিম সহ ভারতের বেশ কিছু অঞ্চলে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে। বিহার, ঝাড়খন্ড এবং উড়িষ্যাতে বৃষ্টির সম্ভাবনা প্রবল। তার সাথেই রয়েছে পশ্চিমবঙ্গ। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা একটু বেশি। দিনের তাপমাত্রা সামান্য বাড়বে কিন্তু রাতের তাপমাত্রা খুব একটা বেশি পরিবর্তন হবে না আগামী কয়েকদিন। রাজ্যে আজকে বৃষ্টির সম্ভাবনা প্রবল। আংশিক মেঘলা আকাশ, বজ্রবিদ্যুৎ সহ হালকা জড়ো হওয়ার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

Advertisement

উত্তরবঙ্গের পার্বত্য জেলাগুলোতে বৃষ্টিপাত হবে আগামী দু-তিন দিন। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে এবং ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে হালকা ঝড়ো হাওয়া দেওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘন্টায় দার্জিলিং, কালিম্পং সহ উত্তর বঙ্গের বেশকিছু জেলায় বৃষ্টিপাত হবে। এছাড়াও দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, সহ আরো বেশ কিছু জায়গায় বৃষ্টির সম্ভাবনা আছে।

Advertisement

তার সাথে থাকবে ঝোড়ো হাওয়ার দাপট। বিকেলের পর বৃষ্টিপাতের সম্ভাবনা আছে কলকাতায়। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে মৎস্যজীবীদের জন্য এখনো পর্যন্ত কোনো সতর্কবার্তা জারি করা হয়নি। কলকাতায় সকাল থেকেই রয়েছে মেঘলা আকাশ। বিকেলের দিকে বৃষ্টি হবার সম্ভাবনা প্রবল।এছাড়াও রাতের তাপমাত্রা কিছুটা হলেও বেড়ে গিয়েছে মেঘলা আকাশ থাকার কারণে।

Advertisement

কলকাতার আজকের সকালে তাপমাত্রা ছিল ২৪.২ ডিগ্রী সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এই তাপমাত্রা ২ ডিগ্রি বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এই তাপমাত্রা ১ ডিগ্রী সেলসিয়াস বেশি। অন্যদিকে বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ।

Recent Posts