×
জীবনযাপনসৌন্দর্য

Skin Care Tips: মুখে হলুদ লাগালে দূর হয় এই সমস্যা, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

Advertisement

হলুদ ত্বকের জন্যে খুব ভালো প্রাকৃতিক উপাদান, হলুদ খেলে রক্ত পরিশোধিত হয়, মুখে বা শরীরে গোটা, অ্যালার্জি, ব্রণ, ছোপ দাগ সব দূর করতে সাহায্য করে। অনেক ধরনের ত্বকের যত্নের পণ্যেও হলুদ ব্যবহার করা হয়। এখানে আমরা আপনাদের জানাবো হলুদ মুখে লাগালে কী কী উপকার পাওয়া যায় এবং কীভাবে ব্যবহার করতে হবে।

Advertisement

হলুদ স্বাস্থ্যের পাশাপাশি ত্বকের জন্যও খুবই উপকারী।ত্বক উজ্জ্বল করে। হলুদ পরিষ্কারক হিসেবেও ব্যবহার করা হয়। অন্যদিকে, আপনি ব্যাস্ত থাকলেও অল্প হলুদ গুলো জলে মিলিয়ে মুখে মাখিয়ে রাখতে পারেন। এটি ত্বকের অনেক সমস্যা নিরাময় করে।

ইংলম্মেশন কমায়- হলুদে অ্যান্টি ইনফ্লাম্মেশন গুণ রয়েছে। এতে মুখের ফ্লাপিনস ও ফোলাভাব কমে। এজন্য সারারাত ত্বকে হলুদ লাগিয়ে রাখুন।

Advertisement

ব্রণ প্রতিরোধে- ত্বকের ব্রণ দূর করতে হলুদ ব্যবহার করা হয়। এতে উপস্থিত অ্যান্টিব্যাকটেরিয়াল এবং অ্যান্টিফাঙ্গাল উপাদান ব্রণ থেকে মুক্তি দেয়।

সূক্ষ্ম রেখা থেকে মুক্তি পান- বেশিরভাগ মানুষই ফাইন লাইনের সমস্যায় ভুগে থাকেন। এমন পরিস্থিতিতে হলুদ ব্যবহার করা উপকারী হতে পারে। রাতে মুখে হলুদ লাগিয়ে ঘুমালে সূক্ষ্ম রেখা দূর হয়।

ত্বকের টোন উন্নত করে- হলুদ ত্বকের স্বর উন্নত করতেও পরিচিত। এটি ত্বকের দাগ দূর করে। এর সাথে এটি ত্বককে ইউনিফর্মও করে। রাতে মুখে হলুদ মাখিয়ে ঘুমালে ত্বকেরও উন্নতি ঘটে।

ত্বককে উজ্জ্বল করে- ত্বককে উজ্জ্বল করতে হলুদও ব্যবহার করা যেতে পারে। আপনার ত্বক যদি নিস্তেজ ও প্রাণহীন হয়, তাহলে রাতে ঘুমানোর সময় মুখে হলুদ লাগিয়ে ঘুমাতে পারেন।

মুখে হলুদ লাগানোর পদ্ধতি- ত্বকে হলুদ লাগাতে এক চামচ হলুদ নিন। এতে গোলাপজল দিন এবং ভালো করে মেশান। এরপর এতে কয়েক ফোঁটা মধু ও লেবু মিশিয়ে মুখে লাগিয়ে সারারাত রেখে দিন। পরদিন জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

Related Articles

Back to top button