দেশনিউজ

ভারতে কবে আসবে করোনা ভ্যাক্সিন? জানাবেন দেশের স্বাস্থ্যমন্ত্রী

Advertisement

নয়া দিল্লি : সারা দেশ জুড়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। তার মাঝেই দেশে বিদেশে বিজ্ঞানীরা চেষ্টা চালিয়ে যাচ্ছে। সেখানে পিছিয়ে নেই ভারতের বিজ্ঞানীরাও। আজ স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন জানান, আমাদের লক্ষ্য হবে ২০২১ সালের জুলাইয়ের মধ্যে প্রায় ২৫ কোটি মানুষকে ভ্যাকসিনের আওতায় আনা।

৪০০ থেকে ৫০০ মিলিয়ন ডোজ গ্রহণ এবং ব্যবহার নিশ্চিত করতে চাইছেন তাঁরা। ভারতের বিজ্ঞানীরাও করোনার টিকা আবিষ্কারের জন্য উঠেপড়ে লেগেছেন। তবে কবে নাগাদ করোনার টিকা বাজারে আসবে তা নিয়ে এখনও কিছু জানা যাচ্ছে না।তবে ভারতে কবে ভ্যাকসিন আসবে, সবার আগে কাকে টিকা দেওয়া হবে এই নিয়ে আজ মুখ খুলবেন স্বাস্থ্য মন্ত্রী ড. হর্ষবর্ধন। তিনি নিজেই টুইট করে জানিয়েছেন, আজ করোনা ভ্যাকসিন সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য দেবেন। আজ সানডে সংবাদে স্বাস্থ্য মন্ত্রী করোনার টিকা নিয়ে গুরুত্বপূর্ণ আপডেট দেবেন।

সবাই অধির আগ্রহে অপেক্ষায় আছে কবে আসবে এই মারণ রোগের টিকা। আজ স্বাস্থ্য মন্ত্রী জানাবেন, কবে নাগাদ ভারতবাসী করোনার টিকা পাবে। আশা করা হচ্ছে খুব তাড়াতাড়ি এবার রাশিয়ার স্পুটনিক ভ্যাকসিন ভারতে আসবে বলে জানা যাচ্ছে। গত এক দিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ৮২৯ জন। গত ২৪ ঘন্টায় ৮২ হাজার ২৬০ জন সুস্ত হয়েছেন। ভারতে এই মুহূর্তে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৩৭ হাজার ৬২৫। গত একদিনে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৭৯,৪৭৬ জন। এনিয়ে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৬৪,৭৩,৫৪৫ জনে।

করোনার জেরে ভারতে সব থেকে বেশি আক্রান্তের সংখ্যা বেড়েছে মুম্বাই, অন্ধ্রপ্রদেশ, তানিলনাড়ু, কর্ণাটক, উত্তরপ্রদেশ, দিল্লি। কেরলে একদিনে ৮ হাজারের বেশি মানুষ ও কর্ণাটকে দশ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। সব থেকে বশি এগিয়ে আছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৭,৪৮০ জনের। দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু, মৃতের সংখ্যা ৯,৬৫৩।

Tags

Related Articles

Back to top button