বলিউডবিনোদন

বিশ্বের দরবারে রূপান্তরকামী ডিজাইনারের তৈরি করা পোশাকেই মিস ইউনিভার্সের খেতাব জয় হরনাজের

চলতি বছরের ১৩’ই ডিসেম্বর মিস ইউনিভার্সের মুকুট উঠল এক ভারতীয়র মাথায়। ২০০০’এর পর আবার এই বছর, ২০২১’এ ভারত পেল সেরার মুকুট। ২০০০ সালে লারা দত্তের পর আজ ২১ বছর বাদে চণ্ডীগড়ের তরুণী হরনাজ কৌর সান্ধুর মাথায় উঠল মিস ইউনিভার্সের মুকুট। এই মুহূর্তে চণ্ডীগড়ের এই তরুণী সমস্ত দেশবাসীকে গর্বিত করেছেন। তাকে অভিনন্দনের সমুদ্রে ভাসিয়ে দিচ্ছেন অগণিত ভারতীয়রা। উল্লেখ্য, এই সুন্দরীর জয়ের পেছনে রয়েছেন আরো একজন, সাইশা শিন্দে (Saisha Shinde)। এনার ডিজাইন করা গাউন পরেই মিস ইউনিভার্সের মঞ্চে উঠেছিলেন বিশ্বসুন্দরী।

এদিন মঞ্চে হরনাজ কৌর সান্ধু যে পোশাকে অবতরণ করেছিলেন তা পুরোপুরি ডিজাইন করেছিলেন সাইশা শিন্দে। খুব নিখুঁত কারুকার্য করা ডিপ নেকলাইনে অভূতপূর্ব রুপোলি সেই গাউনে সকলের সামনে দেখা দিয়েছিলেন হরনাজ। আন্তর্জাতিক মঞ্চে তার জয়ের পরেই সাইশা শিন্দে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে সকলের উদ্দেশ্যে জানান হরনাজের পোশাক তিনি ডিজাইন করেছেন। এই পোস্ট শেয়ার হওয়ার পরেই, তা ভাইরাল হয়েছে নেটনাগরিকদের মধ্যে।

সাইশা শিন্দের আগের পরিচয় স্বপ্নিল শিন্দে। চলতি বছরের জানুয়ারি মাসেই তিনি একজন ট্রান্সউইমেন হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন সকলের সামনে। এনআইএফটি’তে থাকাকালীন নিজেকে ব্যতিক্রমী হিসেবে আত্মপ্রকাশ করার সাহস পেয়েছিলেন। প্রথমদিকে নিজেকে সমকামী হিসেবে মেনে নিয়েছিলেন তিনি। তবে পরবর্তীকালে ধীরে ধীরে ট্রান্সউইমেন হিসেবে আত্মপ্রকাশ করেছেন সাইশা। বর্তমানে তিনি একজন সফল ডিজাইনার।

৪০ বছর বয়সি এই ডিজাইনার এর আগেও মিস ইউনিভার্সের পোশাক ডিজাইন করেছেন। তবে এবার হরনাজের পোশাক ডিজাইন করে আন্তর্জাতিক মঞ্চে তার ব্যক্তিত্বকে আরো ফুটিয়ে তুলেছিলেন। সান্ধু সবসময় নিজের শিকড়ের প্রতি সম্মান জানান। তার সেই সম্মানকে অক্ষুন্ন রাখার জন্যই সাইশা তার পোশাকে ফুলকারির কাজের নিদর্শন রেখেছিলেন। এদিন মিস ইউনিভার্সের মঞ্চে প্যারাগুয়ের নাদিয়া ফেরেরা এবং দক্ষিণ আফ্রিকার লালেলা মসওয়ানেকে টেক্কা দিয়ে সেরার মুকুট ছিনিয়ে নেন চণ্ডীগড়ের ২১ বছরের তরুণী।

সাইশা শিন্দে বলিউডের একজন পরিচিত পোশাক ডিজাইনার। মাধুরী দীক্ষিত, কারিনা কাপুর খান, ক্যাটরিনা কাইফ, দীপিকা পাডুকোন, অনুষ্কা শর্মা, তাপসী পান্নু’র মতো একাধিক নামকরা প্রথম সারির অভিনেত্রীদের পোশাক ডিজাইন করেছেন তিনি।

Related Articles

Back to top button