Today Trending Newsদেশনিউজ

২ টাকা কেজি গম ও ৩ টাকা কেজি দামে চাল দেবে কেন্দ্রীয় সরকার

×
Advertisement

দেশ জুড়ে জারি হয়েছে ২১ দিনের লকডাউন। এই অবস্থায় সাধারণ মানুষের খাওয়ার সংস্থান কি করে হবে সেই নিয়ে চিন্তিত ছিলেন সকলেই। এই পরিস্থিতিতে সস্তায় চাল, গম দেওয়ার সিদ্ধান্ত নিলো কেন্দ্রীয় সরকার। বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, দেশের ৮০ কোটি মানুষকে কম দামে খাদ্যশস্য দেওয়া হবে। এরজন্য সরকারের খরচ হবে ১ লক্ষ ৮০ হাজার কোটি টাকা।

Advertisement

আজ কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকের পর প্রকাশ জাভড়েকর সাংবাদিকদের জানিয়েছেন, ‘এই লকডাউনের সময় দেশের ৮০ কোটি মানুষকে কম দামে খাদ্যশস্য দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। ব্যক্তি পিছু ৭ কেজি করে রেশন দেওয়া হবে, এই রেশন দেওয়া হবে তিনমাসের অগ্রিম।’ প্রকাশ জাভড়েকর আরও জানিয়েছেন, ‘এর জন্য সরকারের ১লক্ষ ৮০ হাজার কোটি টাকা খরচ হবে। ৮০ কোটি মানুষকে ৩৭ টাকার চাল দেওয়া হবে ৩ টাকা কেজি দরে এবং ২৭ টাকার গম দেওয়া হবে ২ টাকা কেজি দরে।’

দেশে খাদ্যশস্য এর কোনো অভাব নেই বলে জানিয়েছেন প্রকাশ জাভড়েকর। তাই কোনো গুজবে কান না দেওয়ার অনুরোধ করেছেন তিনি। পাশাপাশি দেশের মানুষের কাছে তিনি অনুরোধ করেছেন কেউ যেন অতিরিক্ত খাদ্য সামগ্রী মজুত না করেন।

Advertisement

Related Articles

Back to top button