ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

মহিলাদের জন্য সরকার নিয়ে এলো এই দারুন পরিকল্পনা, ২ লাখ টাকার বিনিয়োগে পেয়ে যাবেন দারুন রিটার্ন

এই পরিকল্পনা আপনাকে মালামাল করে দেবে

×
Advertisement

সরকারি সংস্থা পোস্ট অফিস দ্বারা অনেকগুলি সঞ্চয় প্রকল্প চালানো হচ্ছে এখন মানুষের ভালোর কথা ভেবে। শুধুমাত্র মহিলাদের কথা মাথায় রেখে নানারকমে পোস্ট অফিস স্কিম চালানো হচ্ছে। পোস্ট অফিসের এই দুর্দান্ত স্কিমে মহিলারা মাত্র ২ বছরে ভাল রিটার্ন পেতে পারেন। আপনি যদি এই পোস্ট অফিস স্কিমে বিনিয়োগ করার পরিকল্পনা করেন, তাহলে আপনি ২ লক্ষ টাকা বিনিয়োগ করে বাম্পার রিটার্ন পেতে পারেন। মহিলাদের জন্য পোস্ট অফিস নিয়ে এসেছে মহিলা সম্মান সার্টিফিকেটে বিনিয়োগ পরিকল্পনা।

Advertisements
Advertisement

কে একটি অ্যাকাউন্ট খুলতে পারে তা জানুন

Advertisements

এই স্কিমের অধীনে মহিলারা ২ বছরের জন্য সর্বাধিক ২ লক্ষ টাকা জমা করতে পারেন। ২ বছরে বিনিয়োগের উপর ৭.৫ শতাংশ নির্দিষ্ট হারে সুদ দেওয়া হবে। এর মাধ্যমে নারীরা ভবিষ্যতে সঞ্চয় করে আত্মনির্ভরশীল হতে পারবে। সরকার এই সরকারি স্কিমে জমা করা পরিমাণের উপর কর সুবিধাও দিচ্ছে। সমস্ত মহিলা এই স্কিমে বিনিয়োগ করে কর সুবিধা পাবেন। এই প্রকল্পের অধীনে, ১০ বছর বা তার বেশি বয়সের মেয়েরাও এখানে তাদের অ্যাকাউন্ট খুলতে পারে।

Advertisements
Advertisement

আপনি ২ বছরে এত সুদ পাবেন

মহিলা সম্মান সঞ্চয় শংসাপত্র প্রকল্পের অধীনে, ২ বছরের জন্য পোস্ট অফিসে ৭.৫ শতাংশ হারে সুদ পাওয়া যাবে। উদাহরণস্বরূপ, আপনি একবারে ২ লক্ষ টাকা বিনিয়োগ করতে পারেন, তাহলে আপনি প্রথম বছরে ১৫ হাজার টাকা এবং দ্বিতীয় বছরে ১৬.১২৫ হাজার টাকা লাভ পাবেন। এর মানে হল যে, ২ বছরে ২ লক্ষ টাকার বিনিয়োগে, আপনি স্কিমের অধীনে ৩১,১২৫ টাকা লাভ পাবেন।

Related Articles

Back to top button