Today Trending Newsদেশনিউজ

আতঙ্কের মাঝে সুখবর, করোনা যুদ্ধ জয় সাত ভারতীয়’র

×
Advertisement

বিশ্ব মহামারি বলে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা(হু) করোনাভাইরাসকে বিশ্ব মহামারী বলে ঘোষণা করেছে। তবে শুধু আক্রান্ত বেড়ে যাওয়ার ঘটনায় আতঙ্কিত মানুষের কিছুটা হলেও ভয় কাটছে কারণ আক্রান্ত অনেক মানুষই সুস্থ হয়ে উঠছেন ধীরে ধীরে। ১১৪ টি দেশে ছড়িয়ে গেছে এই মহামারী, চিনের পরে বিশ্বে করোনা ভাইরাসের দাপটে গুরুতর অবস্থায় ইউরোপ। সেখানে এখনো পর্যন্ত মৃতের সংখ্যা প্রায় হাজার।

Advertisement

তবে শনিবার পর্যন্ত চিনে করোনায় আক্রান্ত ১১২ জন নাগরিককে সম্পূর্ণ সুস্থ ঘোষণা করা হয় হাসপাতালের তরফে এবং তাদের ছেঁড়ে দেওয়া হয়। করোনা ভাইরাসে যখন মৃত্যুপুরী তে পরিনত হচ্ছে বিশ্ব, সেই সময় ভারতেও এর প্রকোপ থেকে রেহাই মেলে নি৷ ভারতে শনিবার আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৪ জন। তবে কিছুটা হলেও স্বস্তি পাওয়া গেছে কারন জানা গেছে দেশে করোনায় আক্রান্ত ৭ জন ভারতীয় করোনা যুদ্ধ জয় করে সুস্থ হয়ে উঠেছেন।

আরও পড়ুন : সার্ক সদস্যদের নিয়ে আজ ভিডিও কনফারেন্স করবেন মোদী

Advertisement

তবে রোগী আক্রান্তের সংখ্যা যে দিন দিন আরও বৃদ্ধি পাবে এমনটাই আশঙ্কা করা হচ্ছে। গতকাল নতুন করে মহারাষ্ট্রে করোনা আক্রান্ত হয়েছেন ৩ জন। কেরলে এবং কর্নাটকে আক্রান্তের সংখ্যা ২ এবং ১ জন। বিভিন্ন সতর্কতা জারি করা হচ্ছে যাতে করোনা ভাইরাসকে নিয়ন্ত্রণে আনা যায় ছড়িয়ে পড়া থেকে। বিভিন্ন জায়গায় স্কুল -কলেজ ছুটি ঘোষণা করা হয়েছে৷ গুজবে কান দিতে নিষেধ করা হচ্ছে,বলা হচ্ছে আতঙ্কিত না হয়ে সতর্কতা অবলম্বন করার কথা।

Related Articles

Back to top button