ক্রিকেটখেলা

প্রথম ম্যাচের আগে খুশির খবর কেকেআর শিবিরে, জানুন কী

ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর্গান এবং অস্ট্রেলিয়ার সিমার প্যাট কামিন্স কয়েকদিন আগেই ওয়ানডে সিরিজে জড়িত থাকা সত্ত্বেও কলকাতা নাইট রাইডার্সের আইপিএল-২০২০ প্রথম ম্যাচের জন্য পাওয়া যাবে বলে জানিয়েছেন দলের প্রধান নির্বাহী। নাইট রাইডার্স আবুধাবিতে সাধারণত ১৪ থেকে কোয়ারান্টিন পর্ব ছয় দিনে হ্রাস করার বিষয়ে আলোচনা করেছে – যার অর্থ মর্গান, কামিন্স এবং ইংল্যান্ডের ব্যাটসম্যান টম ব্যান্টন ২৩ শে সেপ্টেম্বর প্রথম খেলা খেলতে পারবেন, বেঙ্কি মাইসোর জানিয়েছেন।

সংযুক্ত আরব আমিরশাহিতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শুরু হওয়ার তিন দিন আগে ১৬ সেপ্টেম্বর ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজ রয়েছে। আবুধাবিতে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া খেলোয়াড়দের সাথে নাইট রাইডার্স একমাত্র আইপিএল ফ্র্যাঞ্চাইজি, যার কোয়ারেন্টাইন এর নিয়ম অন্য সংযুক্ত আরব আমিরাশাহির মতো নয়। আবুধাবিতে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া খেলোয়াড়দের সাথে নাইট রাইডার্স একমাত্র আইপিএল ফ্র্যাঞ্চাইজি, যার কোয়ারেন্টাইন এর নিয়ম অন্য সংযুক্ত আরব আমিরাশাহির মতো নয়।

মাইসোর কে উদ্ধৃত করে বলা হয়েছে, “তারা এখনও কর্তৃপক্ষের সাথে আলোচনা করছেন যাতে আমাদের এই তিনটি খেলোয়াড়কে কোয়ারেন্টাইন করা হতে পারে। এই বিষয়টি নিয়ে আমরা আলোচনা করছি। তারা ১৭ সেপ্টেম্বর পৌঁছাচ্ছে, তবে আমাদের প্রথম খেলাটি ২৩ শে সেপ্টেম্বর, যার মধ্যে তারা তাদের (ছয় দিনের) কোয়ারেন্টাইন শেষ করতে পারবে। সুতরাং এটি ভালভাবে কার্যকর হয়েছে, এবং এটি টুর্নামেন্টের পক্ষে ভাল।” যাইহোক, মাইসোর যোগ করেছেন যে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজ বা ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের মতো আরেকটি বায়ো-সুরক্ষিত পরিবেশ থেকে আইপিএলের ‘বুদবুদে’ আগত খেলোয়াড়রা টুর্নামেন্ট-নির্ধারিত কোয়ারানটাইন পাবে বলে আশা করা হবে না। আইপিএল-২০২০ সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হচ্ছে ভারতে করোনা ভাইরাস কেস-লোডের কারণে, যা আমেরিকা যুক্তরাষ্ট্রের পরে দ্বিতীয় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ দেশ।

Tags

Related Articles

Back to top button