×
ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

একধাক্কায় অনেকটাই কমলো সোনার দাম, মধ্যবিত্তের মুখে ফুটছে হাসি

এই অবস্থায় সোনায় ইনভেস্ট করা সকলের জন্যই অনেকটাই লাভজনক হবে

Advertisement

৫ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশ হয়ে গিয়েছে। এই মুহূর্তে উত্তরপ্রদেশ, গোয়া, উত্তরাখণ্ড এবং মনিপুর এই চারটি রাজ্যে ক্ষমতায় আছে বিজেপি। অন্যদিকে পাঞ্জাবের দখল নিয়েছে আম আদমি পার্টি। সব মিলিয়ে এখন নির্বাচনের বাজার। আর সেই অবস্থাতেই একেবারে সাজো সাজো রব সোনার মার্কেটে। ভারতের সব রাজ্যের এবং সব জেলার জন্য সোনালী ধাতুর নতুন দাম ঘোষণা করে দেওয়া হয়েছে। এই মুহূর্তে কলকাতায় সোনার দাম ১ গ্রামে ৫,২৫৮ টাকা। যদিও এটা ২৪ ক্যারেট সোনার দাম।

Advertisement

অন্যদিকে, কলকাতায় ২২ ক্যারেট সোনার বর্তমান দাম গ্রাম প্রতি ৪,৮২০ টাকা। শুক্রবার এই দুইয়ের দাম ছিল অনেকটাই কম। ২৪ ক্যারেট সোনার গ্রাম প্রতি দাম ছিল ৫,৪৩৩ টাকা। অন্যদিকে, ২২ ক্যারেট সোনার গ্রাম প্রতি দাম ছিল ৪,৯৮০ টাকা।

সেই হিসাবে এখন ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৮,২০০ টাকা এবং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৫২,৫৮০ টাকা। শেষ শুক্রবারের পরে এই প্রথম সোনার দামে কমতি লক্ষ করল ভারতের বাজার। গত শুক্রবারের পর থেকেই একধাক্কায় একধাক্কায় ১,১০০ টাকা বৃদ্ধি পেয়ে গিয়েছিলো সোনার দাম। তবে শনিবার থেকে সোনার দাম প্রায় প্রতিদিন বাড়তেই থাকছিল। কিন্তু বিধানসভা নির্বাচনের পরে আবারো একটা ভারী পতন এলো সোনার দামে। যারা সোনায় ইনভেস্ট করতে চান, তাদের জন্য এই সুযোগ। এই মুহুর্তেই যদি আপনি সোনা কিনতে পারেন, এবং ইনভেস্ট করতে পারেন, তাহলে আপনার জন্য ভবিষ্যতে বেশ কিছুটা সুবিধা নিয়ে আসবে এই সোনা।

Advertisement

সম্ভাবনা আছে আগামী ভবিষ্যতে যদি ইউক্রেন যোদ্ধ পরিস্থিতি আরও ভয়ানক হয়, তাহলে ভারতেও সোনার দাম বাড়বে। তাই সেই সময় সোনায় ইনভেস্ট করা আপনার জন্য অলাভজনক হতেও পারে। তাই যদি আপনি সোনায় ইনভেস্ট করার চিন্তা করে থাকেন, তাহলে এটাই সেরা সময়। কোনো চিন্তা ছাড়াই করে ফেলুন ইনভেস্ট। অথবা যদি আপনি আপনার প্রিয়জনকে সোনা উপহার দিতে চান, তাহলে সেটাও করতে পারেন সহজেই।

Related Articles

Back to top button