নিউজ

Gold Price Record Hike: সোনার দাম সমস্ত রেকর্ড ভেঙেছে, সর্বকালের বেশি ৫৬ হাজারের গণ্ডি পেরিয়েছে আজ

MCX-এ সোনার ফিউচার দুপুর 02:20 টার দিকে প্রায় ৫৬,২৪৫ এ পৌঁছেছে

Advertisement

Advertisement

আজ, ১৩ জানুয়ারী, ২০২৩-এ, সোনা তার সর্বকালের সর্বোচ্চ রেকর্ড স্পর্শ করল। আন্তর্জাতিক বাজারে ধাতুর গতিবিধির দিকে তাকালে, ভারতীয় ফিউচার মার্কেটে সোনার ফিউচারের দাম আগস্ট ২০২০-এর স্তর অতিক্রম করেছে। MCX-এ সোনার ফিউচার দুপুর 02:20 টার দিকে প্রায় ৫৬,২৪৫ এ পৌঁছেছে। আগস্ট ২০২০ সালে, সোনা ৫৬,১৯১ এর ঐতিহাসিক স্তর স্পর্শ করেছিল। ফলে এই বিয়ের সিজনে মাথায় হাত পড়েছে মধ্যবিত্তদের। আজ শুক্রবার কলকাতায় সোনা ও রুপোর দাম কত? জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

গুড রিটার্নসের আপডেট অনুযায়ী, শুক্রবার ১৩ জানুয়ারি কলকাতায় ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫১,৬০০ টাকা প্রতি ১০ গ্রাম। গতকাল দাম ছিল ৫১,৪০০/১০ গ্রাম। অন্যদিকে এইদিন ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,২৯০ টাকা প্রতি ১০ গ্রাম। গতকাল দাম ছিল ৫৫,০৭০/১০ গ্রাম। এছাড়া শুক্রবার ১৩ জানুয়ারি কলকাতায় রুপোর দাম দাঁড়িয়েছে ৭২,০০০ টাকা প্রতি কেজি। গতকাল দাম ছিল ৭১,৯০০ টাকা/কেজি। উপরে উল্লেখিত সমস্ত দাম গহনা মজুরি ছাড়া।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, আপনি যদি ঘরে বসে সোনার দাম চেক করতে চান তাহলে একটি ফোন নাম্বারে মিসকল বা মেসেজ করলেই সমস্ত তথ্য জেনে নিতে পারবেন। ইন্ডিয়ান বুলিয়ন এন্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের মতে আপনি ৮৯৫৫৬৬৪৪৩৩ নম্বরে মিসকল করলে দাম চেক করতে পারবেন। এছাড়া ওই নম্বরে মেসেজ করলেও আপনাকে মেসেজে সমস্ত দাম জানিয়ে দেওয়া হবে।

Advertisement

Recent Posts