ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

স্বাধীনতা দিবসের আগে বড় পরিবর্তন সোনার দামে, দেখে নিন আজকের ২২ এবং ২৪ ক্যারেট সোনার দাম

অন্যদিনের তুলনায় আজকে সোনার দাম বেশ কিছুটা ঊর্ধ্বমুখী

×
Advertisement

আর কিছুদিনের মধ্যেই শুরু হতে চলেছে উৎসবের মরশুম। আর এই উৎসবের মরশুমে সকলেই চাইছেন কিছু না কিছু সোনার গয়না অথবা রুপোর কোন একটা কিছু কিনতে। কিন্তু সোনার দাম তাদের পাশে একেবারেই নেই বললেই চলে। গতকাল পর্যন্ত সোনার দাম আগের থেকে কিছুটা কম থাকলেও আজকে সকালে বাজার খোলার সঙ্গে সঙ্গেই ঊর্ধ্বমুখী সোনার দাম। বিনিয়োগকারীদের জন্য সময়টা বেশ ভালো হলেও, যারা সোনা ক্রয় করতে চাইছেন তাদের জন্য মোটেও ভালো নয়।

Advertisement

শুক্রবার বাজার খোলার সঙ্গে সঙ্গেই সোনার দাম এক ধাক্কায় বেশ অনেকটা উপরে উঠে যায়। আজ সকালে বাজার খোলার সময় ২২ ক্যারেট সোনার প্রতি গ্রামের দাম দাড়ায় ৪,৭৭৫ টাকা। গতকালের থেকে ৪০ টাকা বৃদ্ধি পেয়েছে সোনার দাম। একইভাবে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম এই মুহূর্তে ৩৮,২০০ টাকা। ১০ গ্রামের দাম ৪৭,৭৫০ টাকা। এবং ১০০ গ্রামের দাম ৪,৭৭,৫০০ টাকা। প্রতি ১০০ গ্রামে ৪,০০০ টাকা বৃদ্ধি পেয়েছে সোনার দাম।

একইভাবে বৃদ্ধি পেয়েছে ২৪ ক্যারেট সোনার দাম। গতকালের তুলনায় প্রতি গ্রামে ২৪ ক্যারেট পাকা সোনার দাম বৃদ্ধি পেয়েছে ৪৪ টাকা। এই মুহূর্তে এক গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনার দাম ৫,২০৯ টাকা। অন্যদিকে, ৮ গ্রামের দাম ৪১,৬৭২ টাকা, ১০ গ্রামের দাম ৫২,০৯০ টাকা ও ১০০ গ্রামের দাম ৫,২০,৯০০ টাকা। অর্থাৎ এক ধাক্কায় ৪,৪০০ টাকা বাড়ল সোনার দাম।

Advertisement

Related Articles

Back to top button