ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

দীপাবলীর আগে কমলো সোনা রুপোর দাম, জেনে নিম দশ গ্রাম সোনার সর্বশেষ দাম

উৎসবের মরশুম শেষ হতে না হতেই বিয়ের মরশুম শুরু হয়ে গেছে

Advertisement

Advertisement

পুজোর সিজন প্রায় শেষ হতে চলল, আর এবারে সময় হলো বিয়ের মৌসুম শুরু হবার। এই মৌসুমে সিলভার এবং সোনার গয়না বেশ জনপ্রিয় হয়ে ওঠে। এই সময় সবাই সোনা এবং রুপো কেনার চেষ্টা করে থাকেন। জানিয়ে রাখি এখন সোনা এবং রুপার দাম ক্রমাগত উঠানামা করতে শুরু করেছে। এই পরিস্থিতিতে সোনা এবং রূপো কেনার আগে আপনাকে তার সর্বশেষ দাম পরীক্ষা করে নেওয়া উচিত।

Advertisement

শুক্রবার ব্যবসায়িক সপ্তাহের শেষ দিনে সোনার দাম প্রতি ১০ গ্রামে ৪৯ টাকা বেড়ে হয়েছে ৬০ হাজার ৯৬০ টাকা। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে ১৪,০৪৭ লটে লেনদেন করছে সোনা। ডিসেম্বর স্লটে ডেলিভারির জন্য সোনার চুক্তিমূল্য ৪৯ টাকা বেড়েছে। এই মুহূর্তে সোনার দাম প্রতি ১০ গ্রামে হয়েছে ৬০,৯৬০ টাকা। কলকাতা এই মুহূর্তে ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ৬১,৭৫০ টাকা। আন্তর্জাতিক বাজারে নিউ ইয়র্কের সোনার ফিউচার প্রাইস ০.০৮ শতাংশ বেড়ে হয়েছে ১৯৯৫ ডলার প্রতি আউন্স।

Advertisement

অন্যদিকে রুপোর দাম কিন্তু কিছুটা কমেছে। ভারতীয় বাজারে এই মুহূর্তে প্রতি কেজির রুপোর দাম ৭১,০৮৩ টাকা। এই মুহূর্তের উপর দাম প্রতি কেজিতে ৩১৭ টাকা করে কমেছে। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে ডিসেম্বরে ডেলিভারির জন্য রুপোর দাম কমেছে প্রতি কেজিতে ৩১৭ টাকা বা ০.৪৪ শতাংশ। ২১,৩৬৯ লটের ব্যবসায়িক লেনদেনে প্রতি কেজির রুপোর দাম হয়েছে ৭১,০৮৩ টাকা।

Advertisement

Recent Posts