Categories: দেশনিউজ

SBI Scheme: ২ বছরে ধনী হয়ে যাবেন, আজই SBI-এর এই স্কিমে বিনিয়োগ করুন

সাধারণ মানুষ ও বয়স্কদের জন্য বিশেষ FD স্কিম চালায় SBI

Advertisement

Advertisement

আজকাল প্রত্যেকের জন্যই একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট হয়ে উঠেছে খুবই প্রয়োজনীয় একটি জিনিস। খুব সহজে আপনি আজকের দিনে ভারতে একটি ব্যাংক একাউন্ট খুলতে পারেন। ব্যাংক অ্যাকাউন্ট থাকলে আপনার টাকা থাকবে অনেকটা বেশি সুরক্ষিত। পাশাপাশি, ভারতের ব্যাংকে কোনো অ্যাকাউন্ট খোলা থাকলে আপনি অনেক বেশি সুদ পাবেন আপনার টাকার উপরে। ফলে, আপনার টাকা থেকেও আপনি আয় করতে পারবেন। তবে, যদি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট ভারতের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) তে থাকে, তাহলে এই খবরটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে পারে।

Advertisement

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া বিভিন্ন স্কিম আনে, যা আপনার অনেক লাভ করতে পারে। এই ব্যাঙ্ক সাধারণ মানুষ ও বয়স্কদের জন্য বিশেষ স্কিম চালায় যা ব্যাপক লাভজনক। SBI তাঁদের গ্রাহকদের জন্য অনেকগুলি ফিক্সড ডিপোজিট স্কিম এনেছে যা ব্যাপক জনপ্রিয়। এই FD স্কিমে PPF বা NSC স্কিমের চেয়ে বেশি সুদ পাওয়া যায়। এই স্কিমে বিনিয়োগের মেয়াদ ১ বা ২ বছর।

Advertisement

সাধারণ নাগরিকদের জন্য ১ বছরের মেয়াদের FD-এর জন্য সুদের হার ৭.১০% এবং ২ বছরের মেয়াদের FD-এর জন্য ৭.৪০%। বয়স্কদের জন্য, সুদের হার ১ বছরের মেয়াদের FD-এর জন্য ৭.৬০% এবং ২ বছরের মেয়াদের FD-এর জন্য ৭.৯০%। এতে সর্বনিম্ন বিনিয়োগ ১৫ লক্ষ টাকা এবং সর্বোচ্চ বিনিয়োগ ২ কোটি টাকা করা যাবে। SBI-এর এই স্কিমে চক্রবৃদ্ধি সুদ পাওয়া যাবে। আপনি যদি এই এফডি স্কিমে ২ কোটি থেকে ৫ কোটি টাকার বাল্ক ডিপোজিট করেন, তবে বয়স্করা ১ বছরে ৭.৭৭ শতাংশ এবং ২ বছরের জন্য ৭.৬১ শতাংশ সুদ পাচ্ছেন। এছাড়া ব্যাঙ্কের একটি নন কলেবল স্কিম আছে। এতে আপনি মেয়াদের আগে প্রত্যাহার করতে পারবেন না।

Advertisement

Recent Posts