×
ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

দিনে মাত্র ১০ টাকা বিনিয়োগ করে পেয়ে যান এক কোটি টাকা, নতুন স্কীম সমন্ধে জানুন

Advertisement

অনেকেই অনেক টাকা আয় করেন কিন্তু কোনো টাকাই তাদের হাতে থাকে না। কোনো বড় দরকারে টাকা পাওয়া যায় না। এই জন্যেই টাকা আয় করার পাশাপাশি সঞ্চয়ও করতে হয়। আর এই সময়ে টাকা সঞ্চয়ের অন্যতম ভালো পন্থা হলো মিউচুয়াল ফান্ডে ইনভেস্ট করা। বিভিন্ন ধরণের মিউচুয়াল ফান্ডে সঠিক সময়ে জন্য ইনভেস্ট করলে নির্দিষ্ট সময় পরে যথেষ্ট পরিমাণেই টাকা রিটার্ন পাওয়া যায়। কিছু মিউচুয়াল ফান্ডে আপনি দিনে মাত্র ১০ টাকা করে রাখলে আপনি পেতে পারেন ১.১ কোটি টাকা।

Advertisement

লম্বা সময়ের জন্য আপনি যদি ইক্যুয়েটি মিউচুয়াল ফান্ডের SIP তে বিনিয়োগ করেন তাহলে আপনার টাকা কোটিতে পৌঁছতে পারে। বিশেষজ্ঞরা বলছেন আপনি যদি আপনার ৩০ বছর বয়স থেকে ৬০ বছর বয়স পর্যন্ত ইক্যুয়েটি মিউচুয়াল ফান্ডের SIP তে টাকা রাখতে পারেন তবে চাকরি থেকে অবসরের পর কয়েক কোটি টাকা রিটার্ন পাবেন।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন একজন যদি SIP তে ৩০ বছরের জন্য ১৮% রিটার্ন পাবে এই হিসেবে বিনিয়োগ করে তাহলে ৩০ বছর পর ১.১ কোটি টাকা পেতে পারে। এরজন্য প্রতিদিন তাকে মাত্র ১০ টাকা করে অর্থাৎ মাসে ৩০০ টাকা বা ৩১০ টাকা বিনিয়োগ করতে হবে। এইভাবে বিনিয়োগ করলে ৩০ বছর পর টোটাল রিটার্ন পাবেন ১ কোটি ১০ লক্ষ টাকা। সুতরাং দেরি না করে আজই বিনিয়োগ করা শুরু করুন SIP তে।

Advertisement

Related Articles

Back to top button