টলিউডবলিউডবিনোদন

‘গেন্দা ফুল’ গানে নাচলেন রতন কাহার, সঙ্গ দিলেন বলিউডের বাদশা, দেখুন ভিডিও

Advertisement

গ্রামের মাটির ছোঁয়া ও শহুরে মাদকতা এবার একসাথে ধরা দিলো ভিডিওতে। কিছুক্ষণ আগেই সোনি মিউজিক ইন্ডিয়ার মিউজিক চ্যানেলে রিলিজ করলো ‘গেন্দা ফুল’ গানটির আপডেটেড ভার্সনের ভিডিও । রিলিজ করতে করতেই মুহূর্তে তা ভাইরাল হয়ে গেছে। এই ভিডিওতে ‘গেন্দা ফুল’ গানটি গাইতে দেখা যাচ্ছে,গানটির প্রকৃত গায়ক লোকসঙ্গীত শিল্পী রতন কাহার,তাঁর সঙ্গে গেয়েছেন প্রখ্যাত গায়িকা ইমন,বাদশাহ-এর গাওয়া ‘গেন্দা ফুল’ গানটির ভিডিওর কিছু অংশ এখানে ব্যবহার করা হয়েছে। এই সব কিছুর সঙ্গে তবলায় যোগ্য সঙ্গত করেছেন বিক্রম ঘোষ।

এই ভিডিওতে গানটি প্রথম শুরু হয়েছে বাঙালির সনাতন উলুধ্বনির মাধ্যমে। ভিডিওতে পুজোর সময় পরা লালপাড় শাড়ি ও লাল সিঁদুরকে প্রাধান্য দেওয়া হয়েছে। এই ভিডিওতে অভিনেত্রী দেবলীনা কুমারকে গানটির সাথে ডান্স পারফরম্যান্স করতে দেখা যাচ্ছে। তাঁর সাথে রয়েছেন আরো কিছু ব্যাকগ্রাউন্ড ডান্সার।এই ভিডিওতে বিক্রম ঘোষ বরাবরের মতো শ্বাসধ্বনির প্রয়োগ করেছেন। সমগ্র ভিডিওটি পরিচালনা করেছেন পরিচালক অরিন্দম শীল।সুদূর মুম্বই থেকে লকডাউনের কারণে বাদশা শুটিং-এ আসতে না পারায় তাঁর অনুমতি নিয়েই তাঁর মিউজিক ভিডিওর কিছু অংশ এখানে ব্যবহার করা হয়েছে। দুর্গাপূজার মুখে বাঙালির সঙ্গীতপ্রেমের কথা মাথায় রেখেই সোনি মিউজিক ইন্ডিয়া এই ভিডিওটি রিলিজ করলেন।

‘গেন্দা ফুল’ গানটি বরাবর সবাই শুনে এলেও খুব কম মানুষ জানতেন এই গানের মূল স্রষ্টা ও গায়ক একসময়ের প্রখ্যাত লোকসঙ্গীত শিল্পী রতন কাহার। এখন বিভিন্ন রিয়েলিটি শো-তে লোকসঙ্গীত গাওয়া হলেও রতন কাহারের নাম তলিয়ে যেতে বসেছিল বিস্মৃতির অতলে। তাঁর জীবনে নেমে এসেছিল দারিদ্র।এইসময় এই গানটির রিমেক ভিডিও করেন বাদশাহ। তখন তিনি জানতেন না, এই গানটির স্রষ্টা কে।বাদশাহর রিমেক ভিডিওটি জনপ্রিয় হলেও তা নেটিজেনদের একাংশের রোষের মুখে পড়ে। রতন কাহারের অনুমতি না নিয়ে এই গানটির রিমেক ভিডিও বানানোর জন্য বাদশাহকে রীতিমত কাঠগড়ায় তোলা হয়। রতন কাহার এই গানের স্রষ্টা জানতে পেরে বাদশাহ তৎক্ষণাৎ রতন কাহারের সাথে যোগাযোগ করেন এবং তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে কিছু টাকা পাঠিয়ে আর্থিক সহায়তা করেন।বাদশাহ রতন কাহারকে প্রতিশ্রুতি দেন,তিনি পুনরায় রতন কাহারের সাথে এই গানটির ভিডিও বানাবেন।বাদশাহ অবশেষে কথা রাখলেন।বাদশাহ-র অনুরোধে সোনি মিউজিক ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড এই ভিডিওটি প্রযোজনা করে।ভিডিও নির্মাতারা নিশ্চিত,করোনা আবহেও দুর্গাপূজা মাতিয়ে দেবে ‘গেন্দা ফুল’।

Tags

Related Articles

Back to top button