নিউজদেশ

Gas Booking: ঘরে বসে গ্যাস বুকিং করার এই পদ্ধতি জেনে নিন, বাঁচাতে পারবেন টাকাও

বর্তমানে সকলেই অনলাইনে এলপিজি গ্যাস সিলিন্ডার বুক করে থাকেন

×
Advertisement

ডিজিটালাইজেশনের যুগে আজকাল সবাই ঘরে বসে অনলাইন মাধ্যমে হয়ে যায়। আগেকার দিনে গ্যাস সিলিন্ডার বুক করার জন্য আপনাকে আপনার গ্যাস সিলিন্ডার ডিলারের কাছে যেতে হতো এবং লম্বা লাইনে দাঁড়িয়ে সিলিন্ডার বুক করতে হত। এমনকি ডেলিভারি ডেটে আপনাকে সেই গ্যাস সিলিন্ডার বাড়িতে নিয়ে আসতে হত। তবে বর্তমানে ডিলারের কাছে গিয়ে সিলিন্ডার বুক করা প্রায় অতীত, বলা যেতে পারে। এখন অনলাইন মাধ্যমে ঘরে বসে আপনার স্মার্টফোনের মাধ্যমেই আপনি বুক করে নিতে পারবেন গ্যাস সিলিন্ডার। বেশিরভাগ গ্যাস ডিলার এখন তাদের গ্রাহকদের অনলাইনে বুক করার সুবিধা দিয়ে থাকে।

Advertisement

অনলাইনে গ্যাস বুক করা একদিকে যেমন দীর্ঘ এবং ক্লান্তিকর ব্যবস্থাপনা থেকে মুক্তি দেয়, ঠিক অন্যদিকে এই অনলাইন মাধ্যমে গ্যাস বুক করে গ্যাস সিলিন্ডারের দামের উপর সামান্য ডিসকাউন্টও পাওয়া যায়। বিভিন্ন থার্ড পার্টি অ্যাপ থেকে গ্যাস সিলিন্ডার বুক করলে আপনি নিশ্চিত ক্যাশব্যাক অফার পাবেন। অনলাইনে গ্যাস বুক করার জন্য আপনি যে কোম্পানির সিলিন্ডার নিচ্ছেন সেই কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে যেতে পারেন। এছাড়াও, Paytm, PhonePe, Amazon, Freecharge ইত্যাদি থার্ড পার্টি অ্যাপের মাধ্যমেও সিলিন্ডার বুক করা যাবে। অনলাইন বুকিং এর জন্য কোন অতিরিক্ত চার্জ নেই। অনলাইন মাধ্যমে সহজেই পেমেন্ট করে আপনি ডেলিভারি ট্র্যাকিং সুবিধা পেয়ে যাবেন।

আপনার বাড়িতে যদি ভারত গ্যাস সিলিন্ডার থাকে তাহলে আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইট https://my.ebharatgas.com/bharatgas/Home/Index এ গিয়ে গ্যাস সিলিন্ডার বুক করতে পারেন। ওয়েবসাইটে গিয়ে আপনাকে কুইক বুক এন্ড পে অপশন সিলেক্ট করতে হবে। তারপর আপনার এলপিজি আইডি এবং মোবাইল নাম্বার দিয়ে কন্টিনিউ করলেই গ্যাস বুক হয়ে যাবে।

Advertisement

Related Articles

Back to top button