×
নিউজরাজ্য

বুধবার থেকেই চলবে লোকাল ট্রেন, দাঁড়াবেনা ছোট কোনো স্টেশনে

Advertisement

আগামী বুধবার থেকেই চালু হবে লোকাল ট্রেন। আজ এমনটাই সিদ্ধান্ত নেওয়া হল নবান্নে রাজ্য-রেল বৈঠকে। তবে ট্রেন দাঁড়াবে কেবল বড় স্টেশনগুলিতে। এছাড়াও এইদিন ঠিক করা হয়েছে রেলের সমস্ত খুঁটিনাটি বিষয়ও। নবান্ন সূত্রে খবর, আজ বৈঠকে ঠিক হয়েছে রেলের সংখ্যাও। হাওড়া এবং শিয়ালদা থেকে কোন ট্রেন চলবে এটাও ঠিক হয়েছে এই বৈঠকে। সূত্র হতে আরও জানা গিয়েছে যে, রেল ব্যবস্থা শুরুর সাথে সাথেই হাওড়া থেকে চালানো হবে ৫০ জোড়া লোকাল ট্রেন। এর সাথে চলবে হাওড়া ডিভিশনে বালি থেকে ব্যান্ডেল পর্যন্ত আরও একটি ট্রেন ও। অর্থাৎ হাওড়া ডিভিশনে মোট লোকাল ট্রেনের সংখ্যা ১০১।

Advertisement

 

সূত্র হতে জানা গিয়েছে যে, হাওড়ার সাথে শিয়ালদা থেকেও চালানো হবে ১০০ এর বেশি লোকাল ট্রেন। অর্থাৎ রেল ব্যবস্থা শুরুর সাথে সাথেই ২২৮ টি ট্রেন চলবে শিয়ালদা থেকে। নবান্ন সূত্র থেকে জানা গিয়েছে যে, এইদিন রেল-রাজ্য বৈঠকে ঠিক হয়েছে মোট ৩২৮ টি লোকাল ট্রেন চলার কথা। বাকি ট্রেন চলবে খড়গপুর শাখায়।

Advertisement

 

তবে কেবল হাওড়া এবং শিয়ালদা নয়। এইদিন সাউথ-ইস্টার্ন রেল চলার কথাও আলোচনা হয়েছে বৈঠকে। জানা গিয়েছে যে, লোকাল ট্রেনের পাশাপাশি চলবে ৩৩ টি সাউথ-ইস্টার্ন রেল। যার মধ্যে থাকছে আদ্রা রেল ডিভিশন, চক্রধরপুর রেল ডিভিশন, খড়গপুর রেল ডিভিশন এবং রাঁচি রেল ডিভিশন। সোশ্যাল ডিসট্যান্সিং মানতে রাজ্য-রেল একসাথে কাজ করবে বলে ও সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই বৈঠকে। করোনা সংক্রমণের আগে যতগুলি ট্রেন চলত তার ৫০% বা তার বেশি ট্রেন চলবে বলে নবান্ন সূত্রে খবর।

আগামী আবার রাজ্য ও রেলের মধ্যে বৈঠকের ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য, কিছুদিন ধরে বেশ কয়েকটি বিক্ষোভ চলেছে রেলকে ঘিরে। রেল চালানোর দাবিতে পথে নেমেছিলেন সাধারণ অফিসযাত্রীরা। সেই কারণেই বৈঠক ডাকা হয়েছিল আজ।

Related Articles

Back to top button