×
দেশনিউজ

রেস্তোরাঁ খুললেও এবার থেকে মানতে হবে বিধিনিষেধ, জারি একগুচ্ছ নতুন নিয়ম

Advertisement

টানা দুই মাসেরও বেশি সময় ধরে দেশ জুড়ে লক ডাউন জারি থাকার পর গত ১লা জুন দেশে জারি হয়েছে আনলক-১। এর ফলে কনটেইনমেন্ট জোনের বাইরে ক্রমশ খুলছে সবকিছু। আগামী ৮ই জুন থেকে খুলবে রেস্তোরাঁ ও ক্যাফে। তবে এবার সেখানে বহাল থাকবে অন্য নিয়ম। এবার রেস্তোরাঁতে যেখানে ১০০ জন খেতে বসতে পারতো সেখানে এখন ৬০ জন বসতে পারবেন। এছাড়া সমস্ত বিষয়ে মানা হচ্ছে সামাজিক দূরত্ব। সামাজিক দূরত্বকে প্রাধান্য দিয়ে চেয়ার ও টেবিলের মধ্যে দূরত্ব বজায় রাখা হচ্ছে।

Advertisement

পরিবার ও বন্ধুবান্ধব মিলে যেখানে ১০ জন একসঙ্গে বসতে পারতেন এবার তা কমে গিয়ে ৬ জন বসতে পারবেন। এরফলে করোনার সংক্রমণ ঠেকানো যাবে। এছাড়া জানা গিয়েছে, রেস্তোরাঁ বা ক্যাফেতে প্রবেশ করতে হলে ফেস মাস্ক পরা বাধ্যতামূলক। ফেস মাস্ক পরে না আসলে তাঁকে মাস্ক দেওয়া হবে। থাকবে স্যানিটাইজারের ব্যবস্থা। আর তার ফলে খাবারের বিল অনেকটাই বেড়ে যাবে বলে জানিয়েছেন রেস্তোরাঁ, ক্যাফের মালিকেরা। তবে ছোটো রেস্তোরাঁগুলি এত নিয়ম মানবে কিনা তা নিয়ে উদ্বেগ রয়েছে।

এদিকে আগামী ৮ই জুন খুলে যাচ্ছে শহরের রেস্তোরাঁ ও ক্যাফে। এদিকে লক ডাউনের ফলে অনেক রেস্তোরাঁর মালিকেরা আর্থিকভাবে বিপর্যস্ত। সামাজিক দূরত্বকে প্রাধান্য দিয়ে এখনি হয়তো আগের মত মানুষেরা হোটেল রেস্তোরাঁয় যাবেন না বেশ কিছুদিন। কিন্তু বিক্রেতার জন্য দোকান খুলতে হবে। কিন্তু বিক্রি না হলে বন্ধের মুখে পড়তে হতে পারে অনেক হোটেল রেস্তোরাঁকে। আগেই আর্থিক সমস্যায় জর্জরিত তারপর বিক্রি না হলে হয়তো কিছুদিন পর বন্ধ হয়ে যেতে পারে রেস্তোরাঁগুলি।

Advertisement

Related Articles

Back to top button