×
খেলানিউজবিনোদন

অভিনেতা থেকে খেলোয়াড়, আর্থিক অনুদানে কে কত টাকা দিলেন, দেখে নিন এক নজরে

Advertisement

করোনাকে হারানোর চেষ্টায় মরিয়া ভারতবর্ষ। এর কবলে পড়ে যখন বিশ্বের তাবড় তাবড় দেশগুলো হিমশিম খাচ্ছে তখন পরিস্থিতি খারাপ দিকে চলে যাওয়ার আগেই দেশজুড়ে চলছে লকডাউন। তবে ভারতবর্ষের মতন দেশে দীর্ঘদিন ধরে লকডাউন চলাটা কোন সোজা কথা নয়। যেখানে দিন আনা দিন খাওয়া লোকের সংখ্যাই বেশি সেখানে লকডাউন দীর্ঘদিন কার্যকর হওয়ারটা সত্যি কষ্টকর। তবে এই ব্যাপারে ভারত সরকার যথেষ্ট পরিমাণে পদক্ষেপ নিয়েছে। ঘোষণা করেছেন 1 লক্ষ 70 হাজার কোটি টাকার আর্থিক অনুদান। যেই অনুদানের বিভিন্ন সুযোগ সুবিধা পৌঁছে যাবে বিভিন্ন স্তরের মানুষের কাছে।

Advertisement

তবে এই যুদ্ধ শুধুমাত্র সরকারের নয়। এই যুদ্ধ সকলের। সকলের প্রচেষ্টার মধ্যে দিয়ে হতে পারে জয়। আর এই জয়ের পথে সামিল হতে আর্থিক দিক থেকে সরকারের দিকে হাত বাড়িয়ে দিয়েছে অনেক অসাধারণ ব্যাক্তিত্ব। দেখে নেওয়া যা ক কে কত টাকা দান করেছেন প্রথমেই আসি পশ্চিমবঙ্গের কোথায়, বঙ্গের দাদা সৌরভ গাঙ্গুলী গরিবদের জন্য 50 লক্ষ টাকার চাল দিয়ে সাহায্য করবেন বলে জানিয়েছে ২৫ কোটি টাকা প্রধানমন্ত্রীর কেয়ার ফান্ডে অনুদান দিয়ে অনেক বড় উদারতার পরিচয় দিয়েছেন বলিউডের স্টার অক্ষয় কুমার, সিআরপি এফ তহবিল থেকে 33 কোটি 81 লক্ষ টাকার আর্থিক অনুদান করা হয়েছে। এছাড়াও শচীন 50 লক্ষ টাকা এবং রায়না 52 লক্ষ টাকা দিয়ে সাহায্য করেছেন।

ইয়ং স্টার বরুণ ধাওয়ানের 55 লক্ষ টাকা এবং কাপিল শর্মা 50 লক্ষ টাকা আর্থিক অনুদান করেছেন। টি সিরিজ এর অধিকর্তা ভুষাণ কুমার অনুদান বাবদ দিয়েছেন 1 কোটি টাকা। এছাড়াও বলিউড অ্যাক্টর রণদীপ হুডা দান করেছেন 1 কোটি টাকা। এমনি জানা অজানা অনেক মানুষই বাড়িয়ে দিয়েছে তাদের সাহায্যের হাত, একজোট লড়াই করার জন্য। কথায় আছে সবে মিলে করি কাজ, হারি জিতি নাহি লাজ । যখন সবাই মিলে বদ্ধপরিকর, তখন আসা রাখা যেতেই পারে আমরা করবো জয়। প্রত্যেকের এই সমবেত চেষ্টা, এবং উদারতার জন্য আমরা সাধুবাদ জানাই।

Advertisement

Related Articles

Back to top button