জীবনযাপন

Lifestyle : লকডাউনে পাঁচটি স্টাইলে শাড়ি পরে নজর কারুন

×
Advertisement

বাঙালি মেয়েরা যেমন রাঁধে তেম চুল ও বাঁধে। যেমন নারী জিন্স টপ আর ওয়ান পিস পড়ে তেমনি রবীন্দ্র জয়ন্তী হোক কিংবা সরস্বতী পুজো বা দুর্গাপুজোর অষ্টমীর দিন সকালে একটা সুন্দর শাড়ি, কাজলরাঙা চোখে, ছোট্ট টিপ, আর স্নিগ্ধ হাসি নিয়ে বাজিমাত করতে পারেন যদিও ভারতের জাতীয় পোশাক হিসেবে শাড়িকেই মান্যতা দেওয়া হয়। অনেকে শাড়িকে ওল্ড ফ্যাশান বলা হয়ে থাকে। তবে কথায় আছে শাড়িতেই নারী।

Advertisement

আর ফ্যাশানেও শাড়ি বেশ ট্রেন্ডিং। অনেকে সাবেকিয়ানাতে শাড়ি আবার অনেকে ফ্যাশানে শাড়ি পড়ে থাকেন। অবশ্য লকডাউন আর গরমে এখন শর্টস আর টপে স্বাচ্ছন্দ অনেক মেয়েরা৷ আবার অনেকে সুতির কুর্তি পড়ে দিন কাটাচ্ছে। অনেকে শাড়ি পড়তে ভালোবাসেন তবে কিভাবে নিজেকে ফ্যাশানিস্তা করা যায় সেটা ভাবতে থাকেন। তবে জানেন কী একটা শাড়ি পরার বেশ কয়েকটি ধরণ আছে। একটা শাড়িতেই আপনি ৫ রকমভাবে পরতে পারেন ৫টা স্টাইল করে। এই লকডাউনে শিখে নিন।

১.ইনফিনিটি ড্রেপঃ শাড়ি পরার একটি ক্লাসিক্যাল টাইপ হল ইনফিনিটি ড্রেপ। বাঙালি মায়েদের এভাবেই শাড়ি পরতে দেখেছি। আমরা ছোট থেকেই মায়েদের এভাবে শাড়ি পড়ে বড় হয়েছি। এই শাড়ি পরার ধরণে কুচির ফলে যেভাবে ফুলে থাকে শাড়িটি, তাতে বেশ জমকালো লাগে দেখতে মেয়েদের। আর এই শাড়ি পড়া খুব সহজ।

Advertisement

২.বেল্টেড বেলেঃ সাধারণ আমরা ইনফিনিটি ড্রেপ দেওয়া শাড়ির স্টাইলের সাথে এই সাজ অভিনবত্ব আনার জন্য জুড়ে নিন একটা বেল্ট। বাঙালিয়ানার সাথে একটি নতুনত্বের ছোঁয়া থাকে। আপনি এই শাড়ির সাথে ব্লাউজের বদলে শার্ট বা টপ পরতে পারেন। খারাপ লাগবেনা আর শাড়িটাও বেশ ফিট থাকে।

৩.রেট্রো র‍্যাপঃ এই স্টাইলটি ৮০-র দশকের মত। এইভাবে পড়তে আপনি শাড়িটি আটপৌড়ে স্টাইলের মতো। বাঙালি মেয়েদের এভাবে বেশ স্নিগ্ধ লাগে। এই ক্লাসিক্যাল রেট্রো লুকের জন্য আপনি কোনও শিফন বা মলমল শাড়ি আটপৌড়ে করে পড়ে আঁচলটা শুধু গলায় পেঁচিয়ে নিন। একেবারে নায়িকা লাগবেন।

৪.ড্রামাটিক ধোতিঃ আপনি যদি সাবেকিয়ানার আর মর্ডার্ণ দুই লুক চান তাহলে ড্রামাটিক ধোতির এই লুক ট্রাই করতে পারেন। প্রথমে শাড়িখানা ধুতির মতো পরে আর আঁচলটা সামনে ফেলে দিন শুধু। এই লুকে ব্লাউজের থেকে ট্যঙ্গো টপ পরলে বেশি স্মার্ট লাগবে একটা।

৫.ক্লাসিক ট্যুইস্টঃ ক্লাসিক্যাল ট্যুইস্ট এটি একেবারে মেয়েদের মর্ডার্ণ লুক এনে দেয়। দেখতে অনেকটা স্মার্ট লাগবে, ক্যারি করাও সহজ। যেমন শাড়িটি পড়লেন আর শাড়ির আঁচলটা প্লিট করে নিন সরু করে। কোমরের কাছে একটু নিচু করে শাড়িটি পড়বেন আর প্লিট করা আঁচলটা কাঁধের উপর ফেলে দিন।

Related Articles

Back to top button