টলিউডবাংলা সিরিয়ালবিনোদন

তৃতীয় লিঙ্গের গল্পে আপত্তি, ঘুরে যাচ্ছে দর্শক, বন্ধ হয়ে যাচ্ছে বাংলা সিরিয়াল ‘ফিরকি’

Advertisement

বাংলা টেলিটাউনের সিরিয়ালের গল্প এখন রান্নাঘরের রাজনীতি, একজন পুরুষের  দুটো বৌ ও  একজন নারীর তিন স্বামীর গল্প হয়ে গেছে।  একশ্রেণীর দর্শকদের মধ্যে বাংলা সিরিয়াল নিয়ে উৎসাহ থাকলেও অধিকাংশ দর্শক হিন্দি বা ইংলিশ ওয়েব সিরিজের দিকে ঝুঁকেছেন।  বাংলা টেলিভিশনে যখন একটি প্রাসঙ্গিক ভাবনা নিয়ে সিরিয়াল বানানো হয়েছে, তখন তা কম টিআরপির কারণে বন্ধ হয়ে গেছে।  এবার এই একই সমস্যার মুখোমুখি হলো জি বাংলায় সম্প্রচারিত ধারাবাহিক ‘ফিরকি’।  তৃতীয় লিঙ্গের মানুষদের দুনিয়া, তাঁদের সমস্যা তুলে ধরা হয়েছিল এই সিরিয়ালের মাধ্যমে। কিন্তু রান্নাঘরের কূটকাচালি দেখতে অভ্যস্ত দর্শকদের পছন্দ হল না ‘ফিরকি’র মতো সিরিয়াল। সুতরাং চ্যানেল কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছেন ‘ফিরকি’ বন্ধ করে দেওয়ার।

এই সিরিয়ালে রানীর চরিত্রে অভিনয় করছেন সুজি ভৌমিক ও লক্ষ্মীর চরিত্রে অভিনয় করছেন আর্যা বন্দ‍্যোপাধ‍্যায়।  তাঁরা দুজনেই তৃতীয় লিঙ্গের অভিনেত্রী।  তাঁরা ধন্যবাদ জানিয়েছেন ‘ফিরকি’র নির্মাতা অ্যাক্রোপলিস এন্টারটেনমেন্ট ও প্রযোজক স্নিগ্ধা বসুকে। তাঁরা বলেছেন, স্নিগ্ধা তাঁদের নিয়ে ‘ফিরকি’ বানানোর সাহস দেখাতে পেরেছেন। কিন্তু একইসঙ্গে হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন সুজি ও আর্যা। তাঁরা বলেছেন, আজও দর্শক তৃতীয় লিঙ্গের মানুষদের সমাজ থেকে দূরে রাখতেই পছন্দ করেন।  এই কারণেই দর্শকরা ‘ফিরকি’ দেখতে চাইলেন না।

কিন্তু কোথাও পাওয়া যাচ্ছে ষড়যন্ত্রের আভাস। ‘ফিরকি’ বন্ধ হওয়ার কারণ হিসাবে কম টিআরপি দেখানো হলেও গত সপ্তাহেও ‘ফিরকি’র টিআরপি ছিল 6.5। তাহলে ‘ফিরকি’র প্রযোজনা সংস্থা  অ্যাক্রোপলিসের সঙ্গে কি জি বাংলার কোনো ঠান্ডা লড়াই চলছে! কিন্তু এইসব প্রশ্নের উত্তর থেকে যাবে অন্ধকারেই। 24 শে ডিসেম্বর ‘ফিরকি’র শুটিং-এর শেষ দিন। 2021 সালের 2রা জানুয়ারি জি বাংলায় শেষবারের মতো সম্প্রচারিত হবে ‘ফিরকি’।

‘ফিরকি’ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে শেষ হয়ে যাবে অনেকগুলি সম্ভাবনাও। ‘ফিরকি’র এইভাবে শেষ হয়ে যাওয়া আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল একবিংশ শতকেও সমাজের চিন্তাধারায় আধুনিকতার অভাব রয়েছে। ‘ফিরকি’র চিত্রনাট্য তুলে ধরেছিল তৃতীয় লিঙ্গের মানুষদের সমস্যার কথা। শেষ হতে হতেও ‘ফিরকি’ বার্তা দিয়ে যাচ্ছে তৃতীয় লিঙ্গের মানুষদের বাঁচার লড়াই সত্যিই কঠিন।

Tags

Related Articles

Back to top button