নিউজরাজ্য

বেশি ভাড়া নিলে বাসের বিরুদ্ধে কড়া পদক্ষেপ, হুংকার ফিরহাদের

ফিরহাদ হাকিম সরাসরি ঘোষণা করেছেন, যদি কোন রুটে বেশি ভাড়া গ্রহণ করা হয় তাহলে সেই রুটের বাসের পারমিট বাতিল করে দেওয়া হবে



শহরে এবং সারা বিশ্বে বেশ কিছু জায়গায় বিভিন্ন রুটে বর্ধিত ভাড়া নেওয়া হচ্ছে বলে বারবার অভিযোগ জানিয়েছেন প্রতিদিনের যাত্রীরা। প্রতিদিন বাস মালিক সংগঠনের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠে আসছে। এবারে এই বর্ধিত ভাড়া নিয়ে ওঠা সমস্ত অভিযোগের প্রেক্ষিতে বড় পদক্ষেপ গ্রহণ করল পরিবহন দপ্তর। পেট্রোলের ডিজেলের মূল্য বৃদ্ধির কারণে বাস ভাড়া বৃদ্ধির দাবিতে বাস মালিক সংগঠন প্রথমে বিক্ষোভ দেখায়।

তবে করোনাভাইরাস পরিস্থিতিতে বাংলার মানুষের অবস্থা এরকম, এই কারণে না বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। কিন্তু, বাস ভাড়া বৃদ্ধি হলেও প্রত্যেকটি রুটে যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার বেশি ভাড়া নেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন অনেকেই। অনেকের দাবি, প্রত্যেকটি ধাপে দুই টাকা থেকে ৫ টাকা বেশি ভাড়া নেওয়া হচ্ছে।

এই কারণেই এবারে বাস মালিক সংগঠনের বিরুদ্ধে নোটিশ জারি করল পাবলিক ভেহিকেলস দপ্তরের অফিস অফ ডিরেক্টরেট। জানানো হয়েছে, “২০২০ সালের ৩০ ডিসেম্বর আরটিএ বোর্ডের বৈঠকে যে ভাড়ার তালিকা স্থির করা হয়েছে সেই অনুযায়ী আপনাদের চলতে হবে। অন্যথায় আপনার মোটরযানের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে।” একই কথা জানিয়েছেন ফিরহাদ হাকিম। তিনি বলেছেন, যদি কোনো যাত্রী বেশি ভাড়া নিয়ে বিক্ষোভ দেখান, তাহলে সেই বাসের পারমিট বাতিল করে দেওয়া হবে।

Related Articles

Back to top button