পার্ক স্ট্রিটে ভয়াবহ অগ্নিকাণ্ড, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন

Advertisement

Advertisement

একে তো চলছে অতিমারি পরিস্থিতি, তার মধ্যে আবার খাস কলকাতায় ভয়াবহ অগ্নিকাণ্ড। আজ দুপুরে পার্ক স্ট্রিটের একটি বহুতলে লাগলো ভয়াবহ আগুন। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে দমকলের ১০টি ইঞ্জিন। দমকল মন্ত্রী সুজিত বসু সহ দমকল কর্তারা ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন। এপিজে স্কুল এর কাছে ১১৩ নম্বর পার্কস্ট্রিট বাড়িটিতে অগ্নিকাণ্ড ঘটেছে। এই বাড়ির চারতলায় এই আগুন লেগেছে ফলে আর কোনো রিস্ক নিতে চাইছেন না দমকল অধিকর্তারা।

Advertisement

ইতিমধ্যেই হাইড্রোলিক ল্যাডার নিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে। তবে আশার বিষয়টি হলো, আগুন লাগার সময় ওই বাড়িতে কেউ ছিলেন না এই কারণে কোন হতাহতের ঘটনা ঘটেনি। কিন্তু আগুন কিভাবে লাগলো সেই নিয়ে দ্বন্দ্বে রয়েছে পুলিশ এবং আশেপাশের লোকেরা।

Advertisement

স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, এই বাড়িটি মূলত একটি মার্কেট কমপ্লেক্স। এখানে বিল্ডিংয়ের বেশিরভাগ দোকানে শাড়ির শোরুম রয়েছে। কয়েকটা জায়গায় কিছু বেসরকারি সংস্থার অফিস রয়েছে। তবে বর্তমানে লকডাউন চলার কারণে কেউ ওই মার্কেট কমপ্লেক্স এর ভিতরে ছিলেন না। শোরুম গুলি সম্পূর্ণ বন্ধ ছিল। ফলে হতাহতের কোনো খবর না থাকলেও, শাড়ি এবং অন্যান্য মজুদ করা জিনিসপত্র সম্পূর্ণরূপে ভষ্মিভূত হয়েছে।

Advertisement

স্থানীয় বাসিন্দারা দুপুর ১ টা নাগাদ প্রথমবার এই বাড়িটির চারতলা থেকে ধোঁয়া বেরোতে দেখেন। তৎক্ষণাৎ তারা খবর দেন দমকলে। কিছুক্ষণের মধ্যেই দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে যায়। বর্তমানে কাচ ভেঙে আগুন নেভানোর চেষ্টা করা হচ্ছে। তবে, দমকল কর্মীরা জানিয়েছেন এই বহুতল থেকে বর্তমানে সাদা ধোঁয়া বেরোচ্ছে। ফলে তারা মনে করছেন আগুন অনেকটা নিয়ন্ত্রণে রয়েছে। দমকল কর্মীরা জানিয়েছেন, আগে আগুন নিয়ন্ত্রণে আনার ব্যবস্থা করা হবে তারপরে কুলিং প্রক্রিয়া চালু করা হবে।

Recent Posts