Today Trending Newsদেশনিউজ

চারমাস আন্দোলনে হয়নি সমাধান, আগামীকাল ভারত বনধের ডাক সংযুক্ত কিষান মোর্চার

যে সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে নির্বাচন চলছে সেখানে ভারত বনধ হবে না

×
Advertisement

গোটা দেশ কৃষক আন্দোলনের ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে আছে। এরইমাঝে আগামীকাল অর্থাৎ শুক্রবার কৃষক সংগঠন প্রধান সংযুক্ত কিষান মোর্চা দেশজুড়ে ধর্মঘটের ডাক দিয়েছে। আসলে আগামীকাল ২৬ মার্চ কৃষক আন্দোলনের চতুর্থ মাস হবে। তাই তারা এই দিন সকাল ছয়টা থেকে সন্ধে ছটা অবদি দেশজুড়ে ধর্মঘটের ডাক দিয়েছে। তবে তারা জানিয়ে দিয়েছে যে এই ভারত বনধে পশ্চিমবঙ্গ সহ যে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে নির্বাচন প্রক্রিয়া চলছে সেখানে হবে না।

Advertisement

কৃষক নেতা বুটা সিংহ বুর্জগিল বলেছেন, “আগামী ২৬ মার্চ আমরা সম্পূর্ণ ভারত বনধ পালন করব। ৩ কৃষি আইনের প্রতিবাদে আমরা এই কর্মসূচি নিয়েছি। ঐদিন আমাদের আন্দোলনের চার মাস পূর্ণ হবে। দেশজুড়ে শান্তিপূর্ণভাবে আমরা এই ধর্মঘট পালন করব।” এছাড়াও কৃষক সংগঠনগুলির সাধারণ মানুষকে ধর্মঘটে তাদের সমর্থন করার আর্জি জানিয়েছে। কৃষক নেতা দর্শন পাল বলেছেন, “ধর্মঘটকে সফল করতে এবং অন্নদাতাদের সম্মান জানাতে আমরা দেশবাসীর কাছে আর্জি জানাচ্ছি।”

কৃষক আন্দোলনের দিন ভারতজুড়ে রাস্তা, রেল, বাজার ও জনবহুল স্থান ফাঁকা থাকবে বলে মনে করা হচ্ছে। এমনিতেই দিল্লির বিভিন্ন প্রবেশপথে কৃষকরা গত চার মাস ধরে বিষয় নিয়ে বিরোধী দলের বিক্ষোভ প্রদর্শন করছে। সেখানে হাজার হাজার কৃষক সিংঘু, টিক্রি ও গাজীপুরের সীমানায় অপেক্ষা করছে। তবে এখনো তাদের দাবি মেনে নেয়নি কেন্দ্র সরকার। প্রসঙ্গত উল্লেখ্য, ২৮ মার্চ হোলিকা দহনে কৃষকরা নতুন কৃষি আইনের প্রতিলিপি উড়িয়া তাদের বিক্ষোভ প্রদর্শন করার সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement

Related Articles

Back to top button