ক্রিকেটখেলা

কোহলি-শাস্ত্রী বাদ, এই দুই যুগলকে অধিনায়ক ও কোচ হিসেবে চাইছে ভারতীয় ক্রিকেট অনুরাগীরা

সাউদাম্পটনে বৃষ্টি বিঘ্নিত আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতকে হারিয়ে নিউজিল্যান্ড জয় হাসিল করে। ডব্লিউটিসি ফাইনালে নিউজিল্যান্ডের কাছে পরাজয়ের পর ভারতীয় ফ্যানদের মধ্যে ক্ষোভ তৈরি হয়। শাস্ত্রী-কোহলির যুগলবন্দীকে আর চাইছে না ভারতীয় ক্রিকেট অনুরাগদের একাংশ। শাস্ত্রীর পরিবর্তে রাহুল দ্রাবিড়কে ভারতীয় দলের নতুন কোচ করার দাবি করছেন। দ্রাবিড় জুলাইয়ে শ্রীলঙ্কায় সীমিত ওভারের সিরিজে ভারতীয় দলের কোচের দায়িত্ব পালন করবে। ভারত যদি শ্রীলঙ্কায় ভাল পারফর্ম করে তাহলে স্পষ্টতই দ্রাবিড়কে প্রধান দলের কোচ হিসবে পেতে কণ্ঠস্বর আরও জোরদার হবে। পাশাপাশি অনেক ভক্তরা কোহলির জায়গায় রোহিতকে অধিনায়ক করার দাবিও তুলেছে।

শেষ দিনে ১৩৯ রান তাড়া করে এই জয় পায় কিউয়িরা। রবিচন্দ্রন অশ্বিন ডেভন কনওয়ে ও টম ল্যাথামকে আউট করে ভারতকে কিছুটা আশা দেন। যাইহোক কেন উইলিয়ামসন এবং রস টেলর ক্রিজে টিকে যান যাইহোক, তারা রান পেতে শুরু করে। নিউজিল্যান্ড ভারতকে আর কোনও উইকেট দেয় না এবং আট উইকেট বাকি থাকতে তারা তাদের লক্ষ্যে পৌঁছে যায়। কেন উইলিয়ামসন ৫২ রান করে শেষ করেন এবং রস টেলরের সাথে ৯৬ রানের অংশীদারিত্ব ভাগ করে নেন।

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি এই পরাজয়ের জন্য তাদের ব্যাটসম্যানদের উপর দোষারোপ করেন। ডব্লিউটিসি ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের বিব্রতকর হারের ফলে ভারত তাদের টেস্ট দল নিয়ে পুনর্বিবেচনা করেছে। ভারতকে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ডের মুখোমুখি হতে হবে, যা ৪ আগস্ট থেকে শুরু হবে এবং আরও একটি বড় লড়াইয়ে নামার আগে অনেক কিছু সমাধান করা দরকার।

Related Articles

Back to top button