সৌন্দর্যজীবনযাপন

ঘরে রাখা এই দুটি জিনিস ব্যাবহার করুন, মুখ করবে উজ্জ্বল

×
Advertisement

মুখের উজ্জ্বলতা বাড়াতে আপনি বাড়িতে ব্যবহৃত এই দুটি খুব সস্তা জিনিস ব্যবহার করতে পারেন। আজ আমরা আপনাকে এমন একটি ঘরোয়া প্রতিকার বলতে যাচ্ছি, যার মাধ্যমে আপনি আপনার মুখ পরিষ্কার এবং হাইড্রেটেড রাখতে পারেন। এটাকে আপনি ‘হোম ফেসিয়াল’ও বলতে পারেন। এই হোম ফেসিয়ালের দাম পড়বে দশ টাকারও কম।

Advertisement

আপনি হয়তো জানেন কফি এবং দুধ আমাদের মুখের জন্য কতটা উপকারী। আপনি ঘরে বসেই কীভাবে তৈরি করতে পারেন ‘হোম ফেসিয়াল’ প্যাক জেনে নিন:-

একটি ‘হোম ফেসিয়াল প্যাক’ তৈরি করতে আপনার লাগবে এক চা চামচ কফি পাউডার, আধা চা চামচ কাঁচা দুধ। ‘হোম ফেসিয়াল প্যাক’ তৈরি করতে প্রথমে কাঁচা দুধের সঙ্গে কফি পাউডার মিশিয়ে নিন। এটিকে ভালো করে মিশিয়ে নিন এবং এখন আপনার ‘হোম ফেসিয়াল প্যাক’ প্রস্তুত। হালকা হাতে পরিষ্কার মুখে এই ‘হোম ফেসিয়াল প্যাক’ লাগান। দুই মিনিট মুখে লাগিয়ে রাখুন, তারপর পরিষ্কার জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। কফি ফেস মাস্কও খুব উপকারী। ‘হোম ফেসিয়াল প্যাক’ ছাড়াও কফি ফেস মাস্ক তৈরি করতে পারেন। এই মাস্কটি আপনার ত্বকের আর্দ্রতা ধরে রাখে। আসুন জেনে নিই কিভাবে ঘরে বসে কফি ফেস মাস্ক তৈরি করবেন:

Advertisement

কফি ফেস মাস্ক তৈরি করতে আপনার লাগবে এক চা চামচ কফি পাউডার, আধা চা চামচ হলুদের গুঁড়া এবং দুই টেবিল চামচ দই। একটি পাত্রে এই তিনটি জিনিস ভালো করে মিশিয়ে নিতে হবে। মিহি পেস্ট তৈরি করার পর মুখে লাগান। মুখে মাস্ক লাগানোর পর ১০ মিনিট রেখে দিন। এরপর পরিষ্কার জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

এই কফি ফেস মাস্কের উপকারিতা কি কি জানুন?

এই কফি ফেস মাস্ক আপনার মুখের ব্রণ দূর করে। এটি তৈলাক্ত মুখের জন্যও খুব উপকারী, কারণ এটি মুখের অতিরিক্ত তেল দূর করে। এই কফি ফেস মাস্ক আপনার মুখের আটকে থাকা ছিদ্রগুলি খুলে দেয়, যা মুখের ফোলাভাবও কমিয়ে ব্ল্যাকহেডসের সমস্যার থেকে মুক্তি দেবে আপনাকে।

Related Articles

Back to top button