জীবনযাপনসৌন্দর্য

Skin Care Tips: ফর্সা হতে চাইলে রাতে এই জিনিসটি লাগান, অসাধারণ উজ্জ্বলতা পাবেন

×
Advertisement

সৌন্দর্য্যের কোনো মাপ কাঠি হয় না তবুও বেশিরভাগ লোকের ফর্সা গায়ের রংকে বেশি আকর্ষণীয় মনে হয়। তাই মানুষ ফর্সা হওয়ার এমন পথ খুঁজতে থাকে, যা দ্রুত তাদের গায়ের রং পরিবর্তন করতে পারে। তাই আমরা আপনাকে ফর্সা হওয়ার ২ টি উপায়ের কথা বলছি, যা আপনার ত্বকের ময়লা ও মৃত কোষ দূর করে নতুন কোষ আনতে সাহায্য করে। চলুন জেনে নেওয়া যাক রাতে মুখের উজ্জ্বলতা এনে ফর্সা হওয়ার জন্য কোন দুটি উপায় অবলম্বন করা যেতে পারে।

Advertisement

পরিষ্কার ত্বক পাওয়ার উপায়:- আপনার হয়তো এই ফোর্স হওয়ার উপায়গুলো অনৈতিক মনে হতে পারে, কিন্তু কারো কারো এই পদ্ধতিগুলো খুব কাজে দেয়। কারণ আমাদের সমাজে গায়ে পরিষ্কার রঙের জনপ্রিয়তাকে উপেক্ষা করা যায় না। আসুন জেনে নেই ফর্সা হওয়ার উপায়গুলো সম্পর্কে।

১) হলুদের ফেস প্যাক:-
গায়ের রং ফর্সা করতে হলুদ খুবই কার্যকরী একটি ঘরোয়া উপায়। এটি আপনার ত্বকের ব্রণ এবং পিম্প্ল দূর করে ত্বককে উজ্জ্বল হয়ে সাহায্য করে। হলুদ ত্বকের জন্য খুবই উপকারী। তাই ফর্সা হওয়ার জন্য হলুদের ফেসপ্যাক লাগাতে পারেন। হলুদের ফেসপ্যাক তৈরি করতে একটি পাত্রে ১ চা চামচ হলুদ রাখুন। এর পরে, লেবুর রস বা দুধ যোগ করে একটি ঘন পেস্ট তৈরি করুন। এই পেস্টটি মুখে সমানভাবে লাগান এবং শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

Advertisement

২) বেসন ফেস প্যাক:-
মুখ ফর্সা করতে হলুদের সাথে বেসনও ব্যবহার করা হয়। কারণ, এটি মুখের অতিরিক্ত তেল এবং ত্বকের মৃত কোষ দূর করতে সাহায্য করে। ফর্সা হওয়ার জন্য বেসন ফেসপ্যাক লাগাতে পারেন। বেসন ফেসপ্যাক তৈরি করতে, একটি পাত্রে ১/৪ চা চামচ বেসন রাখুন। এরপর দুধ বা লেবুর রস মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগান। পেস্ট শুকিয়ে গেলে মুখ ধুয়ে ফেলুন।
এই দুটি প্রতিকারই গ্রহণ করার আগে আপনাকে রাতে মুখ ভালো করে পরিষ্কার করতে হবে। এরপর ফর্সা হওয়ার পদ্ধতিগুলো ব্যবহার করুন এবং শুকিয়ে গেলে মুখ পরিষ্কার করে ঘুমাতে যান।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

Related Articles

Back to top button