×
নিউজপলিটিক্সরাজ্য

অনেকটাই সুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য, হাসপাতাল থেকে বাড়ি ফিরছেন আজ

শারীরিক অবস্থা এখন আগের থেকে অনেকটা ভালো হওয়ার কারণে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে

Advertisement

করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে অদম্য মনের জোর এবং ইচ্ছাশক্তি নিয়ে শেষ পর্যন্ত জয় লাভ করলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। হাসপাতাল সূত্রে খবর, এখন বুদ্ধদেব ভট্টাচার্য অনেকটা সুস্থ, তার সাথেই তিনি সবার সাথে কথা বলছেন, তাঁর শারীরিক অবস্থা এখন আগের থেকে অনেকটাই ভালো। আজকেই তিনি তার পাম এভিনিউয়ের বাড়িতে ফিরে যাবেন বলে খবর। তবে ডাক্তারের পরামর্শমতো আগামী এক সপ্তাহ তাকে বাড়িতে কোয়ারেন্টাইনে থাকতে হবে। তারপরেই করোনা ভাইরাসের সঙ্গে যুদ্ধে সফলভাবে জয়ী হবেন বুদ্ধবাবু।

Advertisement

কিছুদিন আগেই আচমকা বুকে ব্যথা এবং শ্বাসকষ্ট অনুভব করায় তাকে তড়িঘড়ি নিয়ে আসা হয় দক্ষিণ কলকাতায় উডল্যান্ড হাসপাতালে। রিপোর্টের পর দেখা যায় তার করোনা ভাইরাসের সংক্রমণ চাগাড় দিয়ে উঠেছে। কিছুদিন আগে করোনা আক্রান্ত হয়েছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। তারপর থেকে বাড়িতেই ছিলেন তিনি। কিন্তু ঘূর্ণিঝড় জনিত দুর্যোগের ভয় এবং সিওপিডি জনিত বেশ কিছু সমস্যার কারণে তাকে বাড়িতে না রেখে তৎক্ষণাৎ হাসপাতালে নিয়ে আসার পরামর্শ দেন চিকিৎসকরা।

বুদ্ধদেব ভট্টাচার্য হাসপাতালে ভর্তি হওয়ার পরে তার স্ত্রী মীরা ভট্টাচার্য আক্রান্ত হন প্যানিক অ্যাটাকে। বুদ্ধদেবের কাছাকাছি কেবিনেই তাকে অ্যাডমিট করা হয়। বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা সেই সময় ছিল অত্যন্ত খারাপ। যখন তাকে আনা হয়েছিল তখন তার শরীরে অক্সিজেন লেভেল অনেকটা কমে গেছে। কিন্তু তারপর ধীরে ধীরে চিকিৎসকদের চিকিৎসায় সাড়া দিয়ে এবং অদম্য মনের জোর নিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রী সুস্থ হয়ে উঠতে শুরু করলেন। বর্তমানে তার শরীরে অক্সিজেনের মাত্রা ৯৬ শতাংশ। তিনি বর্তমানে সম্পূর্ণ সজাগ আছেন। তার সাথে নিজে মুখে খাবার খেয়েছেন এবং অন্যদের সাথে কথা বলেছেন বলে খবর। তার পাশাপাশি তিনি রেমডিসিভিরের কোর্স শেষ করেছেন বলে জানা গেছে। দিন কয়েক আগে যখন তাকে আনা হয়েছিল তখন তার প্রবল শ্বাসকষ্ট হচ্ছিল। তার বুকে প্রচুর কফ জমে ছিল। তড়িঘড়ি চিকিৎসকরা চিকিৎসা শুরু করে দেন।

Advertisement

এখন তিনি সম্পূর্ণ সুস্থ। বর্তমানে শুধু তাকে কয়েকটি ওষুধ খাওয়াতে হচ্ছে। এছাড়াও, এখনো বাইপ্যাপ সাপোর্টে থাকলেও অক্সিজেনের মাত্রা কমিয়ে দেওয়া হয়েছে। বুদ্ধবাবু বর্তমানে হাসপাতালে থাকতে চাইছেন না, তিনি বাড়ি যেতে চাইছেন। তাই যেহেতু তিনি এখন সুস্থ আছেন, তাই তাকে ডিসচার্জ করার সিদ্ধান্ত নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। সবকিছু ঠিক থাকলে আজকে সকালের মধ্যেই হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা দেবেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

Related Articles

Back to top button