টেক বার্তা

শীঘ্রই লঞ্চ হতে পারে Hero Splendor ইলেকট্রিক ভ্যারিয়েন্ট, এক চার্জে চলবে ২৪০ কিমি

Hero MotoCorp তাঁদের নতুন ইলেকট্রিক টু হুইলার ব্র্যান্ড Vida লঞ্চ করেছে

×
Advertisement

ভারতের বাজারে দৈনন্দিন মূল্যবৃদ্ধি এবং সেইসাথে পাল্লা দিয়ে পেট্রোল-ডিজেলের দাম সকল মধ্যবিত্তের প্রাণ ওষ্ঠাগত করে তুলেছে। তাই এমন পরিস্থিতির সাথে মোকাবিলা করার জন্য সবথেকে ভালো বিকল্প হিসেবে জনপ্রিয়তা পাচ্ছে বৈদ্যুতিক স্কুটার বা ইলেকট্রিক ভেহিকেল। এই ধরনের ইলেকট্রিক স্কুটার যেমন উত্তরোত্তর বৃদ্ধি পাওয়া পেট্রোল-ডিজেলের দামের চিন্তা থেকে মুক্তি দেয়, ঠিক তেমনই এইসব স্কুটারগুলি মেইনটেনেন্সের দিক থেকে খুবই সস্তা। Ather, komaki, Cyborg ইত্যাদি অনেক ব্র্যান্ড এই ইলেকট্রিক স্কুটারের বাজারে জমিয়ে ব্যবসা করছে। কিন্তু সম্প্রতি ভারতীয় গ্রাহকরা, ভারতের বেস্ট সেলিং বাজেট মূল্যের বাইক হিরো স্প্লেন্ডারের ইলেকট্রিক ভ্যারিয়েন্ট লঞ্চ হবে বলে আশা প্রকাশ করেছেন।

Advertisement

সাধ্যের মধ্যে বাইকের কথা মাথায় এলেই সকলের মনে ভেসে ওঠে একটাই ব্র্যান্ড, সেটি হল হিরো। এই কোম্পানির বাজেট মূল্যের Hero Splendor বাইকটি ব্যাপক জনপ্রিয়। এই বাইকের দাম যেমন কম, ঠিক তেমনই মাইলেজ দেয় অনেকটাই। সম্প্রতি এই কোম্পানি অর্থাৎ Hero MotoCorp তাঁদের নতুন ইলেকট্রিক টু হুইলার ব্র্যান্ড Vida লঞ্চ করেছে। তারপর থেকেই ভারতীয় গ্রাহকদের আশা খুব তাড়াতাড়ি Hero Splendor ইলেকট্রিক ভ্যারিয়েন্ট লঞ্চ হতে চলেছে।

আসলে বর্তমানে একদিকে পেট্রোলের মূল্যবৃদ্ধি এবং অন্যদিকে পরিবেশের কথা খেয়াল করে নতুন ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে ইলেকট্রিক বাইক বা স্কুটি কেনার। এই সময় যদি অত্যন্ত জনপ্রিয় ব্র্যান্ড Hero MotoCorp তাঁদের ইলেকট্রিক বাইক লঞ্চ করে তাহলে তা প্রচন্ড জনপ্রিয় হতে বাধ্য। আর এমনিতেই ভারতের বাজারে Splendor এর ব্যাপক সুনাম রয়েছে। সেই জনপ্রিয় বাইকের ইলেকট্রিক ভেরিয়েন্ট যদি Vida এর মাধ্যমে লঞ্চ হয়ে থাকে তাহলে তা অবশ্যই ভারতীয় বাজারে সাড়া ফেলে দিতে পারবে। তবে আপনাদের জানিয়ে রাখা ভাল এই প্রসঙ্গে এখনো অফিশিয়ালি কোনো মন্তব্য করেনি Hero MotoCorp বা Vida।

Advertisement

তবে সম্প্রতি প্রকাশিত এক রিপোর্ট অনুযায়ী, Hero Splendor ইলেকট্রিক লঞ্চ হলে তা এক চার্জে ২৪০ কিলোমিটার অব্দি যেতে পারবে। এই বাইকের একাধিক ভ্যারিয়েন্ট লঞ্চ হতে পারে। সবচেয়ে কম মূল্যের ভ্যারিয়েন্ট এক চার্জে ১২০ কিলোমিটার যাবে। এই বাইকের টপ স্পিড এবং অন্যান্য ফিচার বেশ আকর্ষণীয় হবে বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি GoGoA1 নামক এক কোম্পানি হিরো স্প্লেন্ডার বাইকের ইলেকট্রিক কিট তৈরি করেছে, যা আপনার সাধারন বাইককে ইলেকট্রিক বাইকে পরিনত করবে। কিট লাগানোর পর ওই বাইক এক চার্জে ১৫১ কিলোমিটার যায়। ওই কিট কিনতে খরচ করতে হবে মাত্র ৩৫ হাজার টাকা।

Related Articles

Back to top button