নতুন রূপে বাজারে আসছে ইলেকট্রিক টাটা ন্যানো, বাজেট রেঞ্জে টেক্কা দেবে অল্টোকেও

৩১৫ কিমি এক চার্জে চলতে পারে নতুন টাটা ন্যানো

Advertisement

Advertisement

ভারতীয় বাজারে আজকাল একাধিক কোম্পানি দুর্দান্ত সব গাড়ি লঞ্চ করছে। সবচেয়ে বেশি বিক্রির পরিসংখ্যান দেখলে এগিয়ে রয়েছে মারুতি সুজুকি ব্র্যান্ড। তবে দেশীয় কোম্পানি হিসেবে সম্প্রতি অটোমোবাইল ইন্ডাস্ট্রিতে অভূতপূর্ব উন্নতি করেছে টাটা মোটরস। এই কোম্পানির একাধিক গাড়ি আজকাল যুব সমাজের প্রথম পছন্দ। এই কোম্পানির একটি বহু চর্চিত গাড়ি ছিল টাটা ন্যানো। এই গাড়ি বিক্রয় বন্ধ হয়ে গেলেও, সম্প্রতি জানা যাচ্ছে সম্পূর্ণ নতুনরূপে ইলেকট্রিক ভেহিকেল হিসেবে লঞ্চ করতে চলেছে নতুন টাটা ন্যানো।

Advertisement

Advertisement

আসলে বর্তমানের এই যুগ ইলেকট্রিক যানবাহনের। সেই হিসাব বজায় রেখেই দেশের বিভিন্ন বড় বড় অটোমোবাইল কোম্পানিগুলি তাদের ইলেকট্রিক গাড়ি ভারতীয় মার্কেটে লঞ্চ করছে। এখনও অব্দি ভারতের ইলেকট্রিক গাড়ির মার্কেটে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে টাটা মোটরসের একটি গাড়ি টাটা নেক্সন ইভি। এবার এই কোম্পানি বাজারে আনতে চলেছে নতুন রূপ ও পারফরম্যান্স প্যাক টাটা ন্যানো ইভি। কোম্পানির পক্ষ থেকে এখনো অফিসিয়াল কিছু ঘোষণা না করা হলেও কিছু মিডিয়ার রিপোর্ট অনুযায়ী ইতিমধ্যেই এই কোম্পানি তাদের এই নতুন টাটা ন্যানো প্রোডাকশন চালু করে দিয়েছে।

Advertisement

নতুন ইলেকট্রিক গাড়ি টাটা ন্যানোর লুক অনেক পরিবর্তন করা হয়েছে। আকর্ষণীয় কালার স্কিম ও সেই সাথে স্পোর্ট ডিজাইন গাড়িটির লুক বদলে দিয়েছে। লুকের পাশাপাশি নতুন এই গাড়িতে দেওয়া হয়েছে একাধিক অত্যাধুনিক পারফরমেন্স প্যাকেজ। এই গাড়িতে পাওয়ার স্টিয়ারিং, এসি, পাওয়ার উইন্ডো, মাল্টি ইনফরমেশন ডিসপ্লে, ৭ ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইন্টমেন্ট সিস্টেম, অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কার প্লে কানেক্টিভিটি, ব্লুটুথ ইত্যাদি সুবিধা থাকতে পারে। মনে করা হচ্ছে এই ইলেকট্রিক টাটা ন্যানো এক চার্জে ৩১৫ কিমি অব্দি যেতে পারে। দামের কথা বলতে গেলে টাটা কোম্পানির টিয়াগো গাড়ির মতোই দাম হতে পারে এই নতুন টাটা ন্যানোর।

Recent Posts