নিউজপলিটিক্সরাজ্য

‘পাকিস্তান বললেই এনকাউন্টার’, বিতর্কিত মন্তব্যের জেরে বিজেপি নেতাকে শোকজ নির্বাচন কমিশনের

বিজেপি বীরভূম জেলা সভাপতি ধ্রুব সাহা জনসভায় দাঁড়িয়ে বিতর্কিত মন্তব্য করেন

×
Advertisement

একুশে বাংলা বিধানসভা নির্বাচন ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। প্রথম দুই দফা নির্বাচন সম্পন্ন হয়েছে এবং বাকি আরও ৬ দফা নির্বাচন। এই বাকি বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের সমস্ত রাজনৈতিক দল পূর্ণ উদ্যমে ভোট প্রচারের কাজে মাঠে নেমে পড়েছে। তবে এবার প্রচার করতে গিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে নির্বাচন কমিশনের কোপে পড়লেন এক বিজেপি নেতা। আসলে বিজেপি বীরভূম জেলা সভাপতি ধ্রুব সাহা সম্প্রতি পুলিশ এনকাউন্টার নিয়ে একটি বিতর্কিত মন্তব্য করেছিলেন। তার জেরেই তৃণমূল কংগ্রেস নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছিল। তৃণমূলের অভিযোগের ভিত্তিতে নির্বাচন কমিশন বিজেপি নেতা ধ্রুব সাহাকে শোকজ নোটিশ দিয়েছে।

Advertisement

কিছুদিন আগে নানুরে বাসপাড়ায় একটি জনসভায় দাঁড়িয়ে বিজেপি নেতা হুংকার দিয়ে বলেছিলেন, ২ মে এর পর বিজেপি সরকার এলে কেউ পাকিস্তান গড়বো বললে তাকে সরাসরি এনকাউন্টার করা হবে। উত্তরপ্রদেশে যেমন এনকাউন্টার হয় ঠিক যেমন হবে বাংলাতে। কেউ বাসতে পারবে না। উত্তরপ্রদেশের গুন্ডা মাস্তানরা আজ যেমন বাড়ির দেওয়ালে লিখে রেখেছে আমি আর অত্যাচার করবো না, সন্ত্রাস করবো না। ঠিক তেমন বাংলার মানুষ বুকে লিখে ঘুরে বেড়াবে, “আমি পাকিস্তান বানান বলবো না।” বিজেপি নেতার এই বিতর্কিত মন্তব্য ব্যাপক ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়াতে।

তৃণমূল কংগ্রেসের নানুর ব্লক সভাপতি সুব্রত ভট্টাচার্য স্থানীয় বিডিও তথা ব্লক নির্বাচন আধিকারিককে বিজেপি নেতার ওই বক্তব্যের কথা জানিয়ে অভিযোগ জানান। তার বিরুদ্ধে জোড়াফুল শিবির নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ তোলে। আর সেই ভিত্তিতেই নির্বাচন কমিশন সম্প্রতি ধ্রুব সাহার বিরুদ্ধে শোকজ নোটিশ দিয়েছে।

Advertisement

Related Articles

Back to top button