দেশনিউজ

অর্থনীতি এবং করোনার কারণে ক্ষতি হয়েছে দেশের অর্থনীতির, কেন্দ্রকে নিশানা রাহুল গান্ধীর

Advertisement

আরো একবার কেন্দ্রকে নিশানা করে কাঠগড়ায় তুলেছেন কংগ্রেস প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। এর আগে মোদিকে একাধিক বিষয় নিয়ে খোঁচা দেওয়ার পর এদিন তিনি টুইট করে বলেন, “করোনা ও প্রধানমন্ত্রীর জেরে দেশের অর্থনীতি ধসে পড়েছে৷ এর মধ্যে প্রধানমন্ত্রী কর্পোরেটদের ১.৪ লক্ষ কোটি টাকার ট্যাক্স ছাড় দিয়েছে৷ পাশাপাশি নিজের জন্য ৮৪০০ কোটি টাকার প্লেন কিনেছেন ৷

রাজ্যগুলিকে দেওয়ার জন্য কেন্দ্রের কাছে টাকা নেই৷ অথচ রাজ্যগুলিকে ঋণ নিতে বলা হচ্ছে”। কিছুদিন আগে টুইটারে ভারতের অর্থনীতির অচল অবস্থার কারনও ব্যাখ্যা দেন রাহুল গান্ধী। ভারতের অর্থনীতির পতনের মূলে তিনটি বিষয়কে নিশানা করেছেন রাহুল গান্ধী। প্রথম নোটবাতিল, দ্বিতিয় জিএসটি এবং তৃতীয় লকডাউনের ব্যর্থতা। বছরের প্রথম থেকেই বিরোধী দলগুলির মধ্যে অনেকেই দেশের অর্থনীতি নিয়ে সরব হয়েছেন।

এমনকি এই বিষয় নিয়ে কেন্দ্রকে সতর্ক হতে বলা হলেও কেন্দ্র তা ফুঁৎকারে উড়িয়ে নিজের মতন কাজ করে গেছে। কিন্তু করোনা পরিস্থিতিতে দেশের ভেঙে পড়া অর্থনীতি নিয়ে এবার সরাসরি মুখ খোলেন রাহুল গান্ধী। টুইটের মাধ্যমে তিনি নিম্নোক্ত কারণগুলিকেই দেশের খারাপ অর্থনৈতিক অবস্থার জন্য দায়ি করেছেন।

এর আগে পরিযায়ী শ্রমিকের মৃত্যু নিয়ে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে তিনি বলেন “গোটা দুনিয়া ওদের মৃত্যু দেখেছে। একমাত্র মোদি সরকারের কাছে কোন খবর নেই। তাই বলে কি অদের মৃত্যু হয়নি?” সম্প্রতি লকডাউনে কাজ চলে যাওয়ার দেশের অনেক মানুষদের আর্থিক সমস্যা প্রকট হয়ে উঠেছে। তার মধ্যে সবথেকে বিপদে পড়ে শ্রমিক শ্রেনীরা। সব মিলিয়ে মোদিকে এই নিয়েও অনেক বার কথা শুনিয়েছেন রাহুল গান্ধী।

Tags

Related Articles

Back to top button