দেশনিউজ

ই শ্রম কার্ড থাকলেই পাবেন অ্যাকাউন্টে ২০০০ টাকা, জানুন কিভাবে চেক করবেন?

অনেকের আপডেট না থাকায় টাকা আসছে না

×
Advertisement

কেন্দ্রীয় সরকার এবং মাঝে মাঝেই বিভিন্ন রাজ্য সরকার জনসাধারণের জন্য বিভিন্ন প্রকল্প নিয়ে আসে। বিভিন্ন রাজ্যে চলছে কন্যাশ্রী প্রকল্প, লক্ষীশ্রী প্রকল্প, লক্ষ্মী লাডলি প্রকল্প ইত্যাদি। তেমনভাবেই ভারতের লাখ লাখ মানুষের কাছে রয়েছে লেবার কার্ড। এই কার্ডের মাধ্যমে টাকা তোলা যেতে পারে। দীর্ঘদিন অপেক্ষার পর অবশেষে টাকা ঢুকছে শ্রম কার্ড ব্যাঙ্ক অ্যাকাউন্টে। এতে যে লাখ লাখ মানুষের মুখে হাসি ফুটেছে সেই নিয়ে কোনো সন্দেহ নেই।

Advertisement

সম্প্রতি জানা যাচ্ছে দীর্ঘদিন অপেক্ষার পর লেবার কার্ড অ্যাকাউন্টে ২ হাজার টাকা করে ঢুকছে। প্রচুর মানুষের ব্যাংক একাউন্টে ইতিমধ্যেই এই টাকা পৌঁছে গিয়েছে। তারা চাইলে সেই টাকা এক্ষুনি তুলে নিতে পারেন। আবার অনেকের লেবার কার্ড থাকা সত্ত্বেও তাদের একাউন্টে এই দুই হাজার টাকা করে আসেনি। সেক্ষেত্রে জানা যাচ্ছে যাদের বার্ষিক লেনদেন ৫০ হাজার টাকার বেশি তাদের ব্যাঙ্ক একাউন্টে টাকা আসছে না। আবার অনেকের আপডেট না থাকার জন্য ই শ্রম লেবার কার্ড পেমেন্ট আসছে না। কি করে করবেন আপডেট?

ই শ্রম পেমেন্ট কার্ড আপডেট করতে আপনাকে প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। তারপর সেখানে আপডেট লেবার কার্ড ২০২২ অপশনে ক্লিক করতে হবে। এরপর সঠিকভাবে আপনার মোবাইল নাম্বার এবং লেবার কার্ড নাম্বার এবং সেই সাথে ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার যাচাই করে নিতে হবে। এরপর সাবমিট করলে আপনার মোবাইল নাম্বারে একটি ওটিপি আসবে যা ওয়েবসাইটে দিয়ে আপনি নিজেই আপনার লেবার কার্ড আপডেট করে নিতে পারবেন। এই আপডেট করতে আপনার খুব জোর ১০-১৫ মিনিট সময় লাগবে। আপডেট হয়ে যাওয়ার পর ৩ দিন থেকে ১ মাসের মধ্যে টাকা অ্যাকাউন্টে চলে আসবে।

Advertisement

Related Articles

Back to top button