আন্তর্জাতিকনিউজ

নোবেল শান্তি পুরস্কারে মনোনীত ডোনাল্ড ট্রাম্প

আমেরিকা : প্রতিদিনই যাকে নিয়ে তোলপাড় বিশ্ব, সে নাকি এবার নোবেল শান্তি পুরস্কারের নমিনেশনে। এবার ২০২১ সালে নরওয়ের এক সাংসদ ট্রাম্পকে নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীত করলেন৷ কারণ ইজরায়েল ও সংযুক্ত আরব আমিরশাহির মধ্যে শান্তি চুক্তি সহ একাধিক ক্ষেত্রে শান্তি স্থাপনে ভূমিকা নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প৷

ট্রাম্পের নোবেল মনোনয়নের বিষয়ে অবশ্য কোনও রকম প্রতিক্রিয়া দিতে চায়নি নরওয়ের নোবেল কমিটি৷ নরওয়ের তাইব্রিং জেড্ডে নামে ওই সাংসদ তার পদক্ষেপে নিজেও খুশী বলে জানিয়েছেন সকলকেই।

নরওয়ের এই সাংসদ আবার ২০১৯ সালেও ট্রাম্পকে নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীত করেছিলেন৷ কিন্তু শেষ পর্যন্ত তা বাস্তবায়িত না হওয়ার কারণে ফের আরো একবার ট্রাম্পকে মনোনীত করা হয়।

আশা করা হচ্ছে এবছর তা সফল হতেও পারে বা নাও হতে পারে। প্রসঙ্গত নভেম্বর মাসেই নির্বাচন, জোরকদমে চলছে ডেমোকক্র্যাট আর  রিপাবলিকানদের প্রস্তুতি।জো বিডেনের বিরুদ্ধে রিপাবলিকান পার্টির তরফে প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে ডোনাল্ড ট্রাম্পের নাম ঘোষণা হয়েছে৷ এসবের মাঝেই আবার শান্তি পুরস্কারের মনোনয়ন নতুন সংযোজন বলে মত ট্রাম্প অনুরাগীদের।

Tags

Related Articles

Back to top button