নিউজরাজ্য

ছাড়তে হবে দুধ চা, কমাতে হবে প্রিয় বিরিয়ানিও, ডাক্তাররা জানিয়ে দিলেন সৌরভকে

বুধবার ছুটি হতে পারে সৌরভের (Sourav Ganguly), জানা গেল সূত্র হতে

Advertisement

সর্বদা নিয়ন্ত্রিত এবং সংযমী জীবন কাটান তিনি। কিন্তু হঠাত হৃদরোগে আক্রান্ত হয়ে পরায় প্রিয় পদগুলিতে অনেকটাই পড়েছে লাগাম। কিছুটা রাশ টানতে হবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে। ছুটি দেওয়ার আগেই সৌরভকে(Sourav Ganguly) বিভিন্ন পরামর্শ দিলেন চিকিৎসকেরা। সূত্র হতে জানা গিয়েছে যে, হাসি মুখে চিকিৎসকদের সমস্ত পরামর্শ মেনে নিয়েছেন সৌরভ।

সৌরভ গাঙ্গুলি ধূমপান এবং মদ্যপান কোনও দিন করেন না। ক্রীড়া জগতের মানুষ হওয়ায় নিয়মিত শরীর চর্চা করেন তিনি। আবার বাবা চণ্ডী গাঙ্গুলির ছিল ডায়াবেটিস। সেই কারণে অনেক আগেই সৌরভ ছেড়ে দিয়েছেন চিনি এবং মিষ্টি খাওয়া। কিন্তু অন্যদিকে বিরিয়ানি এবং খাসির মাংসের ওপর অনেকদিনের দুর্বলতা তার। তার ফ্যানেরা জানেন সেই কথা। এইবার হৃদরোগে আক্রান্ত হওয়ার পরে চিকিৎসকেরা জানিয়েছেন, তার পুরোপুরি বন্ধ না হলেও, অনেকটা কমাতে হবে বিরিয়ানি এবং রেড মিটের সেবন। খাসির মাংস খেলে কচি পাঠা খাওয়ার কথাও তাকে বলেছেন ডাক্তাররা। এছাড়া দুধ চা খেতেও ভালোবাসতেন তিনি। এইবার পুরোপুরি বন্ধ করতে হবে তার দুধ চা খাওয়া।

হাসপাতালে ভর্তি থেকেও চিকিৎসকদের একের পর এক সহযোগিতা করেছেন সৌরভ। সম্ভাবনা হতে মনে করা হচ্ছে যে তাকে বুধবার দেওয়া হবে ছুটি। প্রিন্স অফ কলকাতা সমস্ত ডাক্তারদের আশ্বস্ত করেছেন যে সমস্ত পরামর্শ মেনে চলবেন তিনি।

চিকিৎসকরা মিষ্টি খাওয়া নিয়ে অনেকটাই দূর করার চেষ্টা করেছেন তার বাড়তি উদ্বেগ। প্রাক্তন ভারতের অধিনায়ককে আশ্বস্ত করা হয়েছে, মাঝে মধ্যে সামান্য মিষ্টি তিনি খেতেই পারেন। একেবারে মিষ্টির থেকে দূরে সরে থাকার কোনও প্রয়োজন নেই বলে জানিয়েছেন ডাক্তার রা। সৌরভের চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের সদস্য চিকিৎসক সপ্তর্ষি বসু বলেন, ‘উনি বরাবরই নিয়ন্ত্রিত ভাবে খাওয়া দাওয়া করেন৷ ফলে নতুন করে খুব বেশি বিধিনিষেধ চাপানোর প্রয়োজন নেই৷ একটু ফ্যাট বর্জিত ডায়েটের পরামর্শ দেওয়া হয়েছে৷ দাদা খুব শিগগিরই স্বাভাবিক জীবনে ফিরবেন৷’

Tags

Related Articles

Back to top button