অবাক কান্ড! জেলা থেকে নিট পরীক্ষা দিতে আসতে খরচ পড়েছে ৮ থেকে ১০ হাজার টাকা

Advertisement

Advertisement

কলকাতাঃ  সারা দেশের পাশাপাশি এ রাজ্যেও রবিবার নিট নেওয়া হয়। রাজ্যের  ৭৭ হাজারেরও বেশি পরীক্ষার্থী আবেদন করেছিল সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকার জন্য। সকাল থেকেই মেট্রো চালু করা হলেও পরীক্ষার দিন অন্য জেলা থেকে আসা পরীক্ষার্থীরা বেশ বিপদে পড়েন।  রাজ্য জুড়ে ১৮৯টি পরীক্ষা কেন্দ্রে এই পরীক্ষা নেওয়া হলেও পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা সহ কয়েকটি জেলার পরীক্ষার্থীরা এদিন বিপদে পড়ে।

Advertisement

রবিবারের প্রবেশিকা পরীক্ষার জন্য নদিয়া, মুর্শিদাবাদ সহ বিভিন্ন জেলা থেকে কলকাতার পরীক্ষাকেন্দ্রে গাড়ি ভাড়া করে পরীক্ষা দিতে খরচ হয়েছে ৮ থেকে ১০,০০০  টাকা। আবার কারো খরচ হয়েছে কুড়ি হাজার টাকা।

Advertisement

বাস পরিষেবা থাকলেও গাড়ি ভাড়া করেই  পরীক্ষা কেন্দ্রে পৌঁছানোকে নিরাপদ বলে মনে করেছেন অভিভাবকরা। তাই পরীক্ষা দিতে গিয়েই খরচ পড়েছে হাজার হাজার টাকা।

Advertisement

কৃষ্ণনগর থেকে আবার কোনো পরীক্ষার্থী মালদা থেকে কেউ আবার বহরমপুর বা সাগর থেকে আসেন পরীক্ষা দিতে।  মালদা থেকে আসা এক পরীক্ষার্থী জানান,  “ট্রেন বন্ধ তাই আমরা গাড়ি ভাড়া করে গত ১০ সেপ্টেম্বর কলকাতাতে পৌঁছে গেছি।  আমাদের থাকা এবং খাবারের জন্য এই প্রায় ১০ হাজার টাকা খরচ হয়ে গেছে। পরীক্ষাটা দুমাস বাদে হলেই ভালো হতো।”

Recent Posts