নিউজপলিটিক্সরাজ্য

দীপ্সিতা-মীনাক্ষী ‘কাজের মাসি’, মিমের প্রতিবাদে সোশ্যাল মিডিয়ায় গর্জে উঠলেন সিপিএম প্রার্থীর

রবিবার সন্ধ্যায় একটি মিম পেজ থেকে একটি মিম আপলোড করা হয় যেখানে দীপ্সিতা এবং মীনাক্ষীর ছবির নিচে 'কাজের মাসি' কথাটি উল্লেখ করা ছিল।

×
Advertisement

টলিউড হোক কিংবা বলিউড, বারংবার তারকারা তাদের গায়ের রং নিয়ে বর্ণবৈষম্যের শিকার হয়েছেন। বেশ কয়েকজন এমন অভিনেতা-অভিনেত্রী আছেন যাদের বডি শেমিং করা হয়েছে প্রকাশ্যে। কিন্তু, এবারে সেই বডি শেমিং সরাসরি চলে এলো রাজনীতির আঙ্গিনায়। এবারে বডি শেমিং এর শিকার হলেন সংযুক্ত মোর্চার দুই প্রার্থী মীনাক্ষী মুখার্জি এবং দীপ্সিতা ধর।

Advertisement

সোশ্যাল মিডিয়াতে গতকাল একটি মিম ছড়িয়ে পড়ে যেখানে দেখা যাচ্ছিল উপরে রয়েছে বিজেপির তারকা প্রার্থী শ্রাবন্তী এবং পায়েল। তার পাশে তৃণমূলের দুই সাংসদ মিমি এবং নুসরাত। এবং তার নিচে রয়েছেন সংযুক্ত মোর্চার দুই প্রার্থী দীপ্সিতা এবং মীনাক্ষী। তবে বিতর্ক এখানেই থেমে থাকেনি। বিস্মিত এবং মীনাক্ষীর ছবির উপরে “কাজের মাসি” কথাটি উল্লেখ করে সোশ্যাল মিডিয়াতে এই মিম ছড়িয়ে দেওয়া হয়।

আর এই মিমের প্রতিক্রিয়াস্বরূপ ফেসবুকে গর্জে ওঠেন বালির সংযুক্ত মোর্চার প্রার্থী দীপ্সিতা ধর। তিনি এই মিম এর প্রতিক্রিয়া দিতে ফেসবুকে লিখলেন, “বিজেমূল একটা মিম বানিয়েছে। আমার আর মীনাক্ষী দি-র ছবির পাশে “কাজের মাসি” লিখেছে। এখন ওরা কি ভেবে লিখেছে, কেন লিখেছে তার জবাব দেওয়ার কোনো প্রশ্নই নেই। কথা হলো, যে শ্রেণীর লড়াই আমরা লড়ি তাদের সাথে, তাদের দাবীদাওয়ার সাথে মানিয়ে নিতে আমাদের কখনই অসুবিধা হয় না। আমাদের নির্বাচনের সময় মমতা ব্যানার্জী-র মত মিথ্যার বেসাতি করে বলতে হয়না- “আপনার বাড়ির বাসন মেজে দেব”। গৃহপরিচারিকাদের জন্য, লকডাউনে তাদের বেতনের জন্য, তাদের সুরক্ষার প্রশ্নে দাবীদাওয়ার লড়াই বামপন্থীরা করেছে ও করবে।”

Advertisement

সবশেষে দীপ্সিতা কটাক্ষ করলেন, “ওদের জ্বলবে, আমাদের এমনিই চলবে।” যদিও এই মিম এর সমালোচনা করে নেটিজেনদের একাংশ সরব হয়েছেন সোশ্যাল মিডিয়ায়। এই মিম পেজের বিরুদ্ধে একাধিক নেগেটিভ কমেন্ট আসতে শুরু করেছে।

Related Articles

Back to top button