নিউজরাজ্য

হাসপাতালে মুকুলের খবর নিতে গেল দিলীপ, অবশেষে তাহলে তাদের সখ্যতা কি হল?

Advertisement

গতকাল হঠাৎই অসুস্থ বোধ করে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল বিজেপি সহ সভাপতি মুকুল রায়কে। আজকে অর্থাৎ শুক্রবার অস্ত্রোপচারের পর অনেকটাই সুস্থ আছেন তিনি বলে জানা গিয়েছে। তার শারীরিক অসুস্থতার কারণেই তাকে শেষ কয়েকদিনের দলীয় কর্মসূচিতে দেখা যায়নি। আজকে তার অস্ত্রোপচার সফল হলে তার সাথে দেখা করতে যায় বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি আজ বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে গিয়ে মুকুল রায় শারীরিক অবস্থার খোঁজ নেন।

গত বুধবার একটি সভা থেকে ফেরার সময় হঠাৎই অসুস্থ বোধ করেন মুকুল রায়। প্রবল পেটে যন্ত্রণা নিয়ে তাকে ভর্তি করা হয় হাসপাতালে। চিকিৎসকরা প্রথমেই জানিয়ে দিয়েছিল ভয়ের কোন কারণ নেই। মুকুল রায়ের গলব্লাডারে স্টোন রয়েছে। সামান্য অস্ত্রপ্রচার করলেই সুস্থ হয়ে যাবেন তিনি। আজ অস্ত্রোপচারের পর তিনি আপাতত পুরো সুস্থ। তাঁর শারীরিক অবস্থা জানার জন্যেই আজ দিলীপ ঘোষ তার সাথে দেখা করতে যায়।

কিন্তু দিলীপ ঘোষের মুকুল রায়ের সাথে দেখা করার মধ্যেও জটিল রাজনৈতিক সমীকরণ আছে। আসন্ন বাংলা বিধানসভায় বিজেপির বাংলায় শক্তি হিসাবে দিলীপ ও মুকুল এর মধ্যে ঠান্ডা লড়াই চলছে। কে বাংলায় বিজেপির জয়ের জন্য বেশি গুরুত্বপূর্ণ হবে তা নিয়ে চলছে দ্বন্দ্ব। কিছুদিন আগে দিল্লিতে দিলিপের নেতৃত্বে একাধিক বৈঠক হয়েছে কিন্তু কিছুতেই আমন্ত্রিত ছিলেন না মুকুল রায়। তাই হঠাৎ করে আজকে দিলীপ ঘোষের মুকুল রায়ের সাথে দেখা করার সমীকরণ মেলাতে পারছে না আমজনতা। এছাড়াও সম্প্রতি মুকুল রায়ের বিজেপি সহ সভাপতি পদ পাওয়াটা খুব একটা ভালো চোখে দেখেননি দিলীপ ঘোষ। এই পরিপ্রেক্ষিতে দিলীপ ঘোষের আজকের হাসপাতালে যাওয়াটা অনেকটা তাৎপর্যপূর্ণ। হয়তো আসন্ন বিধানসভা নির্বাচনের আগে বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব বাংলার গেরুয়া শিবিরের মধ্যে কোন অন্তর্দ্বন্দ্ব দেখতে চায় না।

Tags

Related Articles

Back to top button