×
নিউজরাজ্য

Dilip Ghosh: ‘বাঁধ তৈরির টাকা নয়ছয় হয়েছে’, রাজ্য সরকারকে কটাক্ষ দিলীপ ঘোষের

Advertisement

গতকাল ঘূর্ণিঝড় যশ আজকে পড়েছিল পূর্ব ওড়িশা এবং পশ্চিমবঙ্গের সামুদ্রিক উপকূলে। মঙ্গলবার রাত থেকেই ভরা কোটাল এবং তার সাথে ঝড়ের প্রভাবে উপকূলের একাধিক এলাকা প্লাবিত হয়েছে। গ্রামের পর গ্রাম ডুবেছে জলের তলায়। একাধিক এলাকায় নদী বাঁধ ভেঙ্গে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। পরিসংখ্যান অনুযায়ী শতাধিক বাঁধ ভেঙে জলের তলায় একাধিক গ্রাম। এই পরিস্থিতিতে রাজ্যের বিরুদ্ধে গলায় সুর তুললেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি সরাসরি সেচ দপ্তরের বিরুদ্ধে কটাক্ষ করে বলেছেন, “বাঁধ মেরামতিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে রাজ্য সরকার। তারা বাঁধ তৈরির টাকা নিয়ে নয়ছয় করেছে।”

Advertisement

দিলীপ ঘোষ আজকে প্রাক্তন সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়কে রাজ্য সরকারের সরিয়ে দেওয়ার বিষয়ে কটাক্ষ করে বলেছেন, “দুজন সুন্দরবন উন্নয়ন মন্ত্রীর পদে এলেও তারা তেমন কোনো কাজ করেনি। আমফানের টাকা গত বছর সদ্ব্যবহার হয়নি। এবারের টাকাও হয়তো সদ্ব্যবহার হবে না। এই বিষয়ে আমার যথেষ্ট সন্দেহ আছে।” এছাড়াও তিনি অভিযোগ জানিয়েছেন, “রাজ্য সরকারের নেতা এবং বিধায়কদের প্রচ্ছন্ন মদতে এবং সহযোগিতায় পুরনো ত্রাণের টাকা নয়ছয় করা হয়েছে। বিভিন্ন জায়গায় বেআইনি নির্মাণ কাজ করা হয়েছে। বেআইনিভাবে ঘরবাড়ি তৈরি হয়েছে। আইলার পর কেন্দ্রের পক্ষ থেকে কংক্রিটের বাঁধ তৈরির কথা ছিল। কিন্তু সে কাজ এখনও অধরা।”

অন্যদিকে দিলীপ ঘোষের গতকাল রাজ্য সরকারের প্রশংসার কথা উঠলে তিনি দাবি করেছেন, “ঘূর্ণিঝড় মোকাবিলায় রাজ্য সরকারের কোন প্রশংসা করিনি। আমি শুধুমাত্র জানিয়েছি যে সবাই মিলে কাজ করে যাতে। আমরা চাই স্থায়ীভাবে কেন্দ্রের টাকায় রাজ্যে কাজ হোক।” প্রসঙ্গত উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজকে ঘূর্ণিঝড় কবলিত মানুষদের জন্য এক হাজার কোটি টাকার বরাদ্দ করেছেন। তিনি জানিয়েছেন যে দুয়ারে ত্রাণ প্রকল্পের মাধ্যমে প্রত্যেকের ব্যাংক একাউন্টে আগামী ১ জুলাই থেকে ৮ জুলাইয়ের মধ্যে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে ত্রাণের টাকা পৌঁছে যাবে।

Advertisement

Related Articles

Back to top button